This Article is From Apr 25, 2019

৩ বছরের শিশুকে ধর্ষণ, ২০ বছরের কারাদণ্ডের শাস্তি দিল আদালত

অজয় রাই ওই ৩ বছরের শিশুকে তার বাড়ি থেকে অপহরণ করে আনে।

৩ বছরের শিশুকে ধর্ষণ, ২০ বছরের কারাদণ্ডের শাস্তি দিল আদালত

গত ১৮ সেপ্টেম্বর শিশুটিকে অপহরণ করে ধর্ষণ করে অভিযুক্ত। (ছবি প্রতীকী)

কোটা:

গত বছরের সেপ্টেম্বরে নিজের বাড়ি থেকে অপহরণ করে নিয়ে একটি ৩ বছরের শিশুকে ধর্ষণ করার অভিযোগে অভিযুক্তকে ২০ বছরের কারাদণ্ডের নির্দেশ দিল রাজ্সথানের কোটা'র বিশেষ আদালত। ২৫ বয়সী ওই অভিযুক্ত অজয় রাই ওরফে ট্যাক্সির বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছিল পকসো (প্রোটেকশন অব চাইল্ড ফ্রম সেক্সুয়াল অফেন্সেস অ্যাক্ট) আইনে। সেই আইন অনুযায়ীই ২০ বছরের জেলের সঙ্গে তার জরিমানা করা হল ২লক্ষ ১০ হাজার টাকা। ঘটনাটি ঘটে গত ১৮ সেপ্টেম্বর। কোটা শহরের দাদাবাড়ি থানার অধীনে বাঙালিবস্তি এলাকার বাসিন্দা অজয় রাই ওই ৩ বছরের শিশুকে তার বাড়ি থেকে অপহরণ করে আনে।

শিশুটি সেইসময় ঘুমোচ্ছিল। তার বাবা আর মা কাছেরই একটি মন্দিরে চলা ধর্মীয় অনুষ্ঠানে অংশ নিয়েছিল সেই সময় বলে জানান সরকারি আইনজীবী রীতেশ মেওয়ারা।

স্ত্রী ও ৩ সন্তানকে হত্যা করে পালানো ইঞ্জিনিয়ারকে খুঁজছে পুলিশ

প্রসঙ্গত, নাবালিকা ধর্ষণের ঘটনা এই দেশে প্রতিদিন ভয়ানকভাবে বেড়েই চলেছে। এর আগে গত ফেব্রুয়ারি মাসে কটকের ১৫ বছরের একটি মেয়েকে চারজন মিলে তিনদিন ধরে ধর্ষণের অভিযোগ উঠেছিল। পুলিশ সূত্রে জানানো হয়েছিল যে, শিশু কল্যাণ কমিটি-র সদস্য কটকের এক স্টেশন থেকে ওই নাবালিকাকে পরে উদ্ধার করে।

শিশু কল্যাণ কমিটি-র সদস্য অমিয়া বিসওয়াল সেই সময় জানিয়েছিলেন যে, উদ্ধার করা নাবালিকা আংগুল জেলার বাসিন্দা। তার পরিচিত তিন জনের সঙ্গে সভায় অংশগ্রহণ করার জন্য সে ওখানে এসেছিল শনিবার।

সভা শেষ হয়ে যাওয়ার পরে এই নাবালিকাকে মঙ্গলবাগ স্কোয়ারে ফেলে রেখে তারা চলে যায়, সেখান থেকেই অভিযুক্তরা তাকে কাছের একটি বাড়িতে তুলে নিয়ে যায় এবং সেখানে তাকে ধর্ষণ করে। এই মামলাটির রায়ও যে কোনওদিন দিতে পারে আদালত এর মধ্যেই।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.