தமிழில் படிக்க Read in English
This Article is From Mar 06, 2020

গাড়ির দিকে গর্জন করতে করতে এগিয়ে আসছে বাঘ! দেখুন হাড়হিম করা ভিডিও

ভিডিওটি শেয়ার করে সুশান্ত নন্দ লেখেন, ‘‘বাঘটি গর্জন করছে নিজের উপস্থিতি বোঝাতে। গোটা দুনিয়াকে সে বোঝাতে চায় এই এলাকাটা তার।''

Advertisement
অফবিট Written by , Edited by

এরপর ক্রমেই গাড়ির দিকে হেঁটে এগোতে থাকে বাঘটি এবং শুরু করে গর্জন।

Highlights

  • পর্যটকদের গাড়ির দিকে একটি বাঘের এগিয়ে আসার ভিডিও হল ভাইরাল
  • ভিডিওটি এখনও পর্যন্ত দেখা হয়েছে ৩,০০০ বারেরও বেশি
  • যিনি শেয়ার করেছেন ভিডিওটি তিনি অবশ্য জানাননি, ঠিক কোন অভয়ারণ্য এটি

রীতিমতো হাড়হিম করা এক ভিডিওয় (Tiger Video) শোনা গেল বাঘের (Tiger) গর্জন! মধ্য ভারতের এক ব্যাঘ্র অভয়ারণ্যে দেখা মিলল এই বাঘের। পর্যটকদের গাড়ির বেশ কাছেই চলে আসতে দেখা যায় জঙ্গল‌ের রাজাকে। ঘনঘন ডাক ছাড়তে শোনা যায়। এই চমকে দেওয়া ভিডিওটি শেয়ার করেছেন ভারতীয় অরণ্য পরিষেবা আধিকারিক সুশান্ত নন্দ। তিনি অবশ্য জানাননি, ঠিক কোন অভয়ারণ্যে এই ভিডিওটি তোলা হয়েছে। তবে এটা জানিয়েছেন, বাঘটি কীভাবে নিজের উপস্থিতির জানান দিতে গর্জন শুরু করেছিল। ১৭ সেকেন্ডের ভিডিওটিতে দেখা যায় এক ছাতখোলা জিপে বসে রয়েছেন পর্যটকরা। কয়েক ফুট দূরেই দেখা যায় বাঘটিকে। পর্যটকদের হিন্দিতে কথা বলতে শোনা যায়।

গাড়ি চালাতে চালাতে স্টিয়ারিং ছেড়ে এসএমএসের উত্তর, নদীতে মরণঝাঁপ!

প্রথম দিকে পর্যটকদের সেভাবে মাথা ঘামাতে দেখা যায়নি বাঘটির উপস্থিতির বিষয়ে। এরপর ক্রমেই গাড়ির দিকে হেঁটে এগোতে থাকে বাঘটি। এবং শুরু করে গর্জন। স্বাভাবিক ভাবেই সেই ডাকে ঘাবড়ে গিয়ে এক পর্যটককে বলতে শোনা যায়, ‘‘পিছিয়ে নাও।'' চালককে ক্রমে গাড়ি পিছিয়ে নিয়ে সেখান থেকে সরে পড়ারই নির্দেশ দেন পর্যটকরা।

Advertisement

ভিডিওটি শেয়ার করে সুশান্ত নন্দ লেখেন, ‘‘বাঘটি গর্জন করছে নিজের উপস্থিতি বোঝাতে। গোটা দুনিয়াকে সে বোঝাতে চায় এই এলাকাটা তার। কিন্তু তবুও পর্যটকরা সেখানে অপেক্ষা করছিল।''

প্রকাণ্ড হাতিকে পিছু হঠতে বাধ্য করল ছোট্ট মহিষ ছানা! ভাইরাল সেই ভিডিও

দু'দিন আগে শেয়ার হওয়া ভিডিওটি এখনও পর্যন্ত দেখা হয়েছে ৩,০০০ বারেরও বেশি। অনেকেই নানা কমেন্ট করেছেন। বাঘের উপস্থিতি সত্ত্বেও জোরে কথা বলার জন্য পর্যটকদের সমালোচনা করতে দেখা যায় বহু নেটিজেনকে।

গত ফেব্রুয়ারিতে ছত্তিরগড়ের রায়পুরের অন্তর্গত নন্দনবনে জঙ্গল সাফারিতে আসা এক পর্যটক বাসকে ধাওয়া করতে দেখা যায় এক বাঘকে।

Advertisement

সেই ভিডিওটি খুবই ভাইরাল হয়েছিল। ঘটনার পরে বাসের চালক ও পর্যটন গাইডকে অপসারিত করা হয়।

Advertisement