This Article is From Nov 03, 2018

তিনসুকিয়া গণহত্যার প্রতিবাদে 'কালা দিবস' পালন কংগ্রেসের

প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র ঘোষণা করেন, অসমের তিনসুকিয়াতে বাঙালি হত্যার প্রতিবাদে আজ শনিবার 'কালা দিবস' পালন করবে প্রদেশ কংগ্রেস।

Advertisement
অল ইন্ডিয়া Translated By

অসমে বসবাসকারী বাঙালিদের নিরাপত্তা সুনিশ্চিত করার ব্যাপারেও কেন্দ্রের কাছে দাবি জানান সোমেন

কলকাতা:

'ভাগ করার রাজনীতি' করার জন্য বিজেপিকে একহাত নিয়ে শুক্রবার প্রদেশ কংগ্রেস অসমের তিনসুকিয়াতে বাঙালি হত্যা নিয়ে সরাসরি দায়ী করল বিজেপি সরকারকে। প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র ঘোষণা করেন, অসমের তিনসুকিয়াতে বাঙালি হত্যার প্রতিবাদে আজ শনিবার 'কালা দিবস' পালন করবে প্রদেশ কংগ্রেস। বৃহস্পতিবার রাতে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতিরা তিনসুকিয়ার খেরোনিবাড়ি গ্রামের একটি সেতুর সামনে এক পরিবারের তিনজন সহ মোট পাঁচজন বাঙালিকে গুলি করে মারে। "এমন বর্বরোচিত হত্যাকাণ্ডের সাক্ষী হওয়া আমাদের এই প্রথম নয়। এর আগে আশির দশকেও আমরা এমন পরিকল্পনা করে বাঙালি গণহত্যার সাক্ষী ছিলাম", বলেন সোমেন মিত্র। গতকাল তিনি বলেন, " আমরা আগামীকাল গোটা রাজ্য জুড়ে এর প্রতিবাদে 'কালা দিবস' পালন করব"।

 

এর সঙ্গে সোমেন মিত্র এই দাবিও করেন যে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহের উচিত অবিলম্বে মৃতদের পরিজনের সঙ্গে দেখা করা। এছাড়া, অসমে বসবাসকারী বাঙালিদের নিরাপত্তা সুনিশ্চিত করার ব্যাপারেও কেন্দ্রের কাছে দাবি জানান সোমেন।

Advertisement
Advertisement