This Article is From Nov 10, 2018

কর্নাটকে টিপু সুলতানের জন্মদিন উদযাপনের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ বিজেপির

Tipu Sultan Birth Anniversary: বিজেপির বহু বিরোধিতা ও প্রতিবাদ সত্ত্বেও কর্নাটকের বর্তমান জোট সরকার টিপু সুলতানের জন্মবার্ষিকী উদযাপন করার ব্যাপারে বদ্ধপরিকর।

Tipu Sultan Birthday: বিজেপির অভিযোগ, সরকার মুসলিমদের মন জেতার জন্য এমন 'গিমিক'-এর আশ্রয় নিয়েছে

বেঙ্গালুরু:

বিজেপির বহু বিরোধিতা ও প্রতিবাদ সত্ত্বেও কর্নাটকের বর্তমান জোট সরকার টিপু সুলতানের জন্মবার্ষিকী উদযাপন করার ব্যাপারে বদ্ধপরিকর। সংশ্লিষ্ট উদযাপনে শারীরিক সমস্যার কারণে যোগ দিতে পারবেন না রাজ্যের মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামী। বিজেপি কর্নাটকের জোট সরকারকে তীব্র আক্রমণ করে বলেছে এই জন্মদিন পালনের সিদ্ধান্ত রাজ্য সরকারের 'মেকি ধর্মনিরপেক্ষতা' ছাড়া আর কিছুই নয়।

কর্নাটকের কোডাগু জেলায় আজ বহু বিজেপি সমর্থক সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানান এবং এই অনুষ্ঠানের বিরুদ্ধে স্লোগান তোলেন৷ প্রসঙ্গত, কর্নাটকের তৎকালীন কংগ্রেস সরকার ২০১৫ সাল থেকেই রাজ্যে টিপু সুলতানের জন্মদিবস পালন করা শুরু করে। 

যদিও, বিজেপি, আরএসএস এবং অন্যান্য কয়েকটি দল এই সিদ্ধান্তের প্রতিবাদ করেছে। তাদের যুক্তি, টিপু সুলতান ছিলেন এমন এক অতি নিষ্ঠুর রাজা, যিনি বহু হিন্দুকে হত্যা করেছিলেন। হত্যা করেছিলেন বহু ক্রিশ্চানকেও। বিশেষ করে তাদের, যারা নিজের ধর্ম ছেড়ে ইসলাম ধর্মে ধর্মান্তরিত হওয়ার প্রস্তাবে সম্মত ছিল না। 

বিজেপির আরও অভিযোগ, কর্নাটকের সরকার মুসলিম ধর্মাবলম্বীদের মন জেতার জন্য এমন 'গিমিক'-এর আশ্রয় নিয়েছে। এতে সাধারণ মানুষের করের টাকাই নষ্ট করা হচ্ছে বলেও দাবি তাদের।

"টিপু সুলতান ছিলেন একজন অত্যাচারী শাসক। উনি রাজা ছিলেন না", বলেন এক বিক্ষোভকারী।

.