This Article is From Sep 30, 2018

বিষ্ঠা দিয়ে শিল্পকর্ম? অনলাইনে দেদার বিকোচ্ছে হরিণের মল দিয়ে তৈরি গয়না, ঘড়ি

মেরি উইঞ্চেনবাচ মুস হরিণের বিষ্ঠা দিয়ে তিনি তৈরি করেছেন অসাধারণ সব শিল্পকর্ম।

বিষ্ঠা দিয়ে শিল্পকর্ম? অনলাইনে দেদার বিকোচ্ছে হরিণের মল দিয়ে তৈরি গয়না, ঘড়ি

Tirdy Works এর ফেসবুক পেজে দেওয়া হস্তশিল্প

 

আচ্ছা শিল্প কী কী থেকে হতে পারে? আকাশ পাতাল ভেবে অনেক নাম মনে এলেও কখনও এটা আপনার মাথাতে আসবেই না। বিষ্ঠা! তাও আবার হরিণের? সেটা দিয়েও শিল্প! এই অসাধ্য সাধন করেছেন মেরি উইঞ্চেনবাচ। মুস হরিণের বিষ্ঠা দিয়ে তিনি তৈরি করেছেন অসাধারণ সব শিল্পকর্ম। UPI-এর মতে, স্থানীয় একটি মেলাতে মেরি তাঁর এই বিষ্ঠা শিল্প নিয়ে স্টল দেওয়ার পরেই ইন্টারনেটে ছড়িয়ে পড়ে তাঁর এই শিল্পকর্ম। মুর্তি থেকে শুরু করে ঘড়ি, কানের দুল,  সবই বানিয়েছেন হরিণের বিষ্ঠা দিয়ে।

তাঁর ফেসবুক পেজ, Tirdy Works হাজার হাজার মানুষ 'লাইক' করেছেন। এই শিল্পকর্ম পছন্দও করেছেন হাজারো মানুষ।

 
 

"মেরি এনবিসি বলেন, "সবাই বাথরুমে যান, সুতরাং সকলেই বিষয়টা বুঝতে পারবেন। এই শিল্পকর্মের আমি যা নাম দিয়েছি এই নামটা মানুষ রোজ বলেন বা শোনেন। আমি এই দুই শব্দের মেলবন্ধন ঘটিয়েই এমন কিছু বানাতে চেয়েছিলাম, যেটা অর্ধেক শালীন আবার অর্ধেক শুনে মজাও লাগবে।”

 

"মুসের বিষ্ঠাগুলি সব স্থানীয়" তিনি বলেন। "আমরা কেবলমাত্র মুসগুলিকে দেখে রাখি। আমি দেখেছি যে কোনও দিকেই প্রায় 50 গজ হাঁটতে পারলেই একটি বিষ্ঠা পাবেন, তারপর আবার কিছুদূর গিয়ে আরেকখানি।” জানান মেরি।

 

এখানে রইল তাঁর কিছু সৃষ্টি:

 

ঘড়ি থেকে

 
 

 

চুম্বক অব্দি

 

 
 

এমনকি গহনাও ...

 
 
 
 

তার এই সৃষ্টি স্পষ্টতই অনলাইনে বেশ জনপ্রিয় হয়েছে। কমেন্ট অর্ডারে ভরে যাচ্ছে।

"কিভাবে আমরা এই জিনিসগুলো কিনতে পারি? আর আপনার কি শার্ট বা হুডির কালেকশন আছে?" মন্তব্য বিভাগে জিজ্ঞেস করেছেন এক ব্যক্তি। অন্য একজন লিখেছেন, "বলতেই হচ্ছে যে আপনি একজন অসাধারন সৃজনশীল মানুষ!" আপনি এই আর্টওয়ার্কগুলি সম্বন্ধে কী মনে করেন? আমাদের নীচের মন্তব্যে জানান।

Click for more trending news


.