This Article is From Aug 07, 2018

এটিএম জালিয়াতি, সংসদে সরব কংগ্রেস ও তৃণমূল সাংসদরা

লোকসভায় তৃণমূল ও কংগ্রেস সাংসদরা এ নিয়ে সরব হন। দ্রুত কেন্দ্রীয় সরকারের হস্তক্ষেপও দাবি করেন দুই দলের সাংসদরা।

Advertisement
অল ইন্ডিয়া

লোকসভার  জিরো আওয়ারে এই প্রস্তাব নিয়ে আলোচনা হয় ।

নিউ দিল্লি :

এটিএম কার্ড ক্লোন করে গ্রাহকদের টাকা হাতিয়ে নেওয়ার ঘটনা নিয়ে আলোচনা হল সংসদে। লোকসভায় তৃণমূল ও কংগ্রেস সাংসদরা এ নিয়ে সরব হন। দ্রুত কেন্দ্রীয় সরকারের হস্তক্ষেপও দাবি করেন দুই দলের সাংসদরা।

লোকসভায় তৃণমূলের দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং সাংসদ তথা প্রদেশ কংগ্রস সভাপতি অধীর চৌধুরি মঙ্গলবার লোকসভার  জিরো আওয়ারে এই প্রস্তাব নিয়ে আলোচনা করেন।

এটিএম দুর্নীতির তদন্ত শুরু করেছে কলকাতা পুলিশ। গ্রেফতার হয়েছেন রোমানিয়ার দুই নাগরিক। সেই প্রসঙ্গ তুলে উত্তর কলকাতার সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, বিদেশিরা এ ধরনের কাজের সঙ্গে জড়িত হয়ে পড়ছেন। এমতাবস্থায় কেন্দ্রীয় সরকারকে ব্যবস্থা নিতেই হবে। ব্যাঙ্কে রাখা আমানত যদি সুরক্ষিত না থাকে তাহলে সাধারণ মানুষ টাকা রাখবে কোথায়! একই সুরে অধীর বলেন, যে সমস্ত এটিএম কাউন্টারে রক্ষী নেই সেখান থেকে বেশি পরিমাণে টাকা গায়েব হয়ে যাচ্ছে। সাধারণ মানুষকে পরিষেবা দিতে ব্যাঙ্ক টাকা নেয় তাই  কোনওভাবেই দায় অস্বীকার করতে পারে না। দুই নেতাই দাবি করেন কেন্দ্রীয় সরকার ব্যাঙ্ককে এ ব্যাপারে নির্দেশ দিক যাতে সাধারণ মানুষের  সঞ্চয় বেহাত না হয়ে যায়।    

অন্যদিকে, জিরো আওয়ারে বাংলার শাসক দলের ‘সন্ত্রাসের’  বিরুদ্ধে সরব হন বিজেপি  সাংসদ সুনীল কুমার সিং। তাঁর দাবি বাংলায় যেভাবে সন্ত্রাস চলছে তাতে কেন্দ্রীয় সরকারের পদক্ষেপ করা উচিত।পাশাপাশি জিরো আওয়ারে কংগ্রেস সাংসদ বিরাপ্পা মৈলিও বক্তব্য রাখেন। তিনি দাবি করেন কন্নড় ভাষাকে ইউনেস্কোর ক্যলাসিক্যাল ভাষার তালিকায় অন্তর্ভুক্ত করা হোক। মৈলি বলেন, কন্নড় অন্যতম প্রাচীন ভাষা।  2008 সালে ভারত সরকার এই ভাষাকে ক্যলাসিক্যাল ভাষার তকমা দিয়েছে। এখন  ইউনেস্কোও যাতে এমন কাজ করে তার জন্য   ভারত সরকারের মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের উদ্যোগ নেওয়া উচিত।     



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
Advertisement
Advertisement