This Article is From Jun 29, 2018

অমিত শাহের মন্তব্যের কড়া জবাব দিল তৃণমূল কংগ্রেস

“একটা প্রবাদ আছে, ফাঁকা কলসির আওয়াজ বেশি। পুরুলিয়ার সমাবেশে অমিত শাহের ভাষণে অনেকটা সেই প্রবাদেরই প্রতিফলন পেলাম”

অমিত শাহের মন্তব্যের কড়া জবাব দিল তৃণমূল কংগ্রেস
কলকাতা:

দু’দিনের বাংলা সফরে এসে পশ্চিমবঙ্গে তাদের রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীদের বিরূদ্ধে প্রবল হিংসা ছড়ানোর অভিযোগ করেছিলেন অমিত শাহ। সেই অভিযোগের জবাবে তৃণমূল কংগ্রেস নেতা পার্থ চট্টোপাধ্যায় কেন্দ্রে নিজেদের দলের সরকারের কাজের দিকে আরও বেশি করে নজর দিতে বললেন অমিত শাহকে।

পার্থ চট্টোপাধ্যায় বলেন, অমিত শাহের তো কেন্দ্রের বিজেপি নেতৃত্বাধীন সরকারকে নিয়ে আরও বেশি চিন্তিত হওয়া উচিত। শুধু কেন্দ্রেই নয়, যে সব রাজ্যের নির্বাচন হওয়া এখনও বাকি, পশ্চিমবঙ্গের দিকে না তাকিয়ে সেইসব রাজ্যকে নিয়েও অমিত শাহের চিন্তা করা উচিত।

“একটা প্রবাদ আছে, ফাঁকা কলসির আওয়াজ বেশি। পুরুলিয়ার সমাবেশে অমিত শাহের ভাষণে অনেকটা সেই প্রবাদেরই প্রতিফলন পেলাম”, বলেন তৃণমূল নেতা।

পুরুলিয়ার ওই সমাবেশ থেকে গোটা রাজ্য জুড়ে হিংসা ছড়ানোর জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নেন অমিত শাহ। ওই মঞ্চে তিনি প্রবল ক্ষোভে ফেটে পড়েন। তিনি বলেন, আমাদের দলের কর্মীদের এই বলিদান কোনওভাবেই বৃথা যাবে না। আগামী লোকসভা নির্বাচনে 42’টির মধ্যে অন্তত 22’টি আসনে জয়লাভ করবে বিজেপি।

তিনি বলেন পশ্চিমবঙ্গের মানুষ যদি এই রাজ্যে বাংলাদেশীদের অনুপ্রবেশ রুখতে চান, তাহলে অবশ্যই এই মমতা সরকারকে ক্ষমতাচ্যুত করতে হবে তাঁদের।

“আমরা তো দেখতেই পারছি যে কীভাবে গুজরাত সহ অন্যান্য রাজ্যে বিজেপির পায়ের তলা থেকে মাটি সরে যাচ্ছে”, গুজরাতের নির্বাচনের দিকে ইঙ্গিত করে এই কথা বলেন পার্থ চট্টোপাধ্যায়। যেখানে গতবারের তুলনায় অনেক কম ভোটে জয়লাভ করেছে বিজেপি।

তিনি আরও বলেন, এই দেশের মানুষই এই ‘জনগণ বিরোধী’ বিজেপি সরকারকে পরের লোকসভা নির্বাচনে ক্ষমতা থেকে সরিয়ে দেবে।

পার্থ চট্টোপাধ্যায় বলেন, ধর্মের ভিত্তিতে বিভাজন করাই বিজেপির কাজ। তারা এটাই করে থাকে। কিন্তু তাদের ওই অসৎ রাজনীতি এই বাংলায় কোনও কাজ করবে না। বাংলার মানুষই রুখে দেবে বিজেপিকে। এই রাজ্যের মানুষের কাছেই হেরে যাবে বিজেপির এই অসৎ রাজনীতি।   



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.