This Article is From Jul 29, 2018

অন্যত্র কর্মরত শ্রমিকদের রাজ্যে ফেরার আহ্বান জানালেন তৃণমূল সাংসদ

কর্মসূত্রে ভিন রাজ্যে থাকা শ্রমিকরা পশ্চিমবঙ্গে ফিরে আসতে পারেন। রাজ্য  সরকার সব ধরনের  ব্যবস্থা করে রেখেছে বলা কারও কাজের অভাব হবে না।

অন্যত্র কর্মরত শ্রমিকদের রাজ্যে ফেরার আহ্বান জানালেন তৃণমূল সাংসদ

আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভিন রাজ্যে সমস্যায় পড়া শ্রমিকদের পরিবাররে পাশে দাঁড়িয়েছেন।

ঝারগ্রাম:

পূর্ব দিল্লিতে অনাহারে মৃত তিন শিশুর মায়ের পরিবারের সঙ্গে দেখা করলেন তৃণমূল সাংসদ উমা সরেন। বাড়ির মেয়ে বেনু সিং ওই তিনটি শিশুর মা। পরিবার চায় বাড়ি ফিরে তাদের কাছে ফিরে আসুন বেনু। সে ব্যাপারে যাবতীয় সাহায্য করার আশ্বাস দিলেন উমা। পাশাপাশি কর্মসূত্রে ভিন রাজ্যে থাকা শ্রমিকরা পশ্চিমবঙ্গে ফিরে আসতে পারেন। রাজ্য  সরকার সব ধরনের  ব্যবস্থা করে রেখেছে বলা কারও কাজের অভাব হবে না।

ঝাড়গ্রামের উপরকাটমুন্ডি গ্রামেই পরিবারের সঙ্গে থাকতেন বেনু। বিয়ের পর চলে যান অন্যত্র। কিন্ত তাঁরা বাপের বাড়ির লোকেরা এখনও এখানেই থাকেন। তাঁদের সঙ্গেই শনিবার দেখা করতে যান উমা। বেশ কিছুটা সময় পরিবারের সঙ্গে কথা বলেন তিনি। পরিবারের সদস্যরা তাঁকে জানিয়েছেন, সন্তানদের মৃত্যু হয়েছে। খোঁজ মিলছে না স্বামীরও। এমতাবস্থায় দিল্লিতে একা রয়েছেন বেনু। তাঁকে দ্রুত ফিরিয়ে আনতে হবে। আর এ ব্যাপারেই সরকারকে পদক্ষেপ করার অনুরোধ করে পরিবার। সাংসদ জানান, সরকার সব ধরনের উদ্যোগ নিচ্ছে।  এই প্রথম নয় এর আগে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ভিন রাজ্যে সমস্যায় পড়া শ্রমিকদের পরিবাররে পাশে দাঁড়িয়েছেন।    

কয়েকদিন আগে পূর্ব দিল্লিতে অনাহারে মৃত্যু হয় তিন শিশুর। ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। খোদ রাজধানীতে এরকম ঘটনা ঘটলে অন্য জায়গায় কী হবে তা ভেবে উদ্বিগ্ন হন অনেকেই। জল্পনা আরও বাড়ে মৃত্যুর ঠিক বাদেই শিশুদের বাবা মঙ্গল সিং নিখোঁজ হয়ে যাওয়ায়। গত দু তিন ধরে তাঁর কোনও খোঁজ পাওয়া যায়নি।

এরই মধ্যে প্রকাশ্যে আসে ময়না তদন্তের প্রাথমিক রিপোর্ট। তদন্তকারীরা জানতে পারেন  বাবা মঙ্গল এই তিন শিশুকে ওষুধ খাইয়েছিলেন। আর সেটাই মৃত্যুর কারণ। পুলিশ একপ্রকার নিশ্চিত যে ওই ওষুধ খাওয়ার ফলে শিশুদের পেটে গোলমাল হতে শুরু করে। আর তাতেই তারা  প্রাণ হারায় ।  তবে  মৃত্যুর কারণ আরও গভীরে জানতে ভিসেরা পরীক্ষা করা হবে তিনটি দেহের।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.