This Article is From Jan 08, 2019

সংসদ চত্বরে তৃণমূল সাংসদদের বিক্ষোভ কর্মসূচিতে লাঠি নিয়ে তেড়ে গেলেন 'মোদী'

দেখা  গেল তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখোশ পরে লাঠি হাতে নিজের দলের সাংসদদের দিকে তেড়ে যাচ্ছেন।

সংসদ চত্বরে তৃণমূল সাংসদদের বিক্ষোভ কর্মসূচিতে লাঠি নিয়ে তেড়ে গেলেন 'মোদী'

নাগরিকত্ব (সংশোধন) বিল ২০১৬ নিয়ে বিক্ষোভ করেন তৃণমূল কংগ্রেসের সাংসদরা

হাইলাইটস

  • নাগরিকত্ব সংশোধন বিলের প্রতিবাদ করবে তৃণমূল সাংসদরা
  • সংসদ চত্বরে অভিনব প্রতিবাদ তৃণমূল সাংসদরা
  • লাঠি নিয়ে সাংসদদের দিকে তেড়ে গেলেন 'মোদী'
নিউ দিল্লি:

নাগরিকত্ব  সংশোধন বিলের বিরোধিতায় সরব হল তৃণমূল। সংসদের বাইরে এবং ভেতরে দু'জায়গায় প্রতিবাদ করল বাংলার শাসক দল। আর সংসদের বাইরের সেই প্রতিবাদ ছিল অভিনব। দেখা  গেল তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী'-র মুখোশ পরে লাঠি হাতে নিজের দলের সাংসদদের দিকে তেড়ে যাচ্ছেন। আর সাংসদরা বাঁচার চেষ্টা করছেন। বেশ কিছুটা সময়  ধরে এই প্রতিবাদ চলে। পরে  তৃণমূক সাংসদরা বলেন মোদী সরকার যেভাবে রাজনৈতিক বিরোধী এবং সাধারণ মানুষের উপর আক্রমণ নামিয়ে আনছে সেটা তুলে ধরতেই এই প্রতিবাদ। শুধু  সংসদের বাইরে নয় ভেতরেও সরব হয়েছে  তৃণমূল।            

 

 

এদিকে এই সংশোধিত বিলে বলা আছে  আফগানিস্তান, পাকিস্তান এবং বাংলাদেশ থেকে আসা হিন্দু, শিখ, বৌদ্ধ, জৈন এবং পার্সি সম্প্রদায়ের মানুষরা কোনও নথি দেখাতে না পারলেও যে নাগরিক হতে পারবেন তাও বলা আছে।এর আগেও বহুবার  অভিনব কায়দায় প্রতিবাদ করতে দেখা  গিয়েছে তৃণমূল সাংসদদের। কখনও  কালো চাদর গায়ে দিয়ে কখনও আবার অন্য ভাবে প্রতিবাদে সামিল হয়েছেন শাসক দলের সাংসদরা।                                     

 

.