This Article is From Mar 12, 2019

প্রার্থী ঘোষণা করে বিজেপিকে বিঁধলেন মমতা, কী বললেন নেত্রী? রইল দশটি পয়েন্ট

রাজ্যের ৪২ টি আসনে প্রার্থী ঘোষণা করল তৃণমূল। অসমের পাঁচটা আসনে লড়াই করছে তৃণমূল। কিষাণগঞ্জ-সহ আরও একটি আসনে লড়বে তৃণমূল

প্রার্থী ঘোষণা করে বিজেপিকে বিঁধলেন মমতা, কী বললেন নেত্রী? রইল দশটি পয়েন্ট
কলকাতা: রাজ্যের ৪২ টি আসনে প্রার্থী ঘোষণা করল তৃণমূল। অসমের পাঁচটা আসনে লড়াই করছে তৃণমূল। কিষাণগঞ্জ-সহ আরও একটি আসনে লড়বে তৃণমূল। লড়াই হবে ঝাড়খণ্ডে। এবার অভিনেত্রী মিমি চক্রবর্তীকেও প্রার্থী করল তৃণমূল। লড়ছেন নুসরতও। প্রার্থী ঘোষণা করে প্রধানমন্ত্রী এবং তাঁর দলকে কড়া আক্রমণ করেছেন মুখ্যমন্ত্রী।

জেনে নিন দশটি তথ্যঃ

  1. আমি সেনা জওয়ানদের শ্রদ্ধা জানাই। দেশের নিরাপত্তার (National Security)জন্য যাঁদের প্রাণ গিয়েছে তাঁদের পরিবারের প্রতি আমাদের সমবেদনা রইল।

  2. গত পাঁচ বছরে কেন্দ্রীয় সরকার কোনও কাজ  করেনি। বেকারত্ব বেড়েছে। কৃষকরা (Farmers)আত্মহত্যা করেছেন।

  3. কৃষক থেকে শুরু করে আদিবাসী এবং মহিলাদের উপর আঘাত নেমে এসেছে। যুবকদের অবহেলা করা হচ্ছে। গোটা দেশের ভয়ের বাতাবরণ তৈরি হয়েছে। দেশে  অঘোষিত জরুরি অবস্থা (Emergency )চলেছে। সংবিধানকে উলঙ্ঘন করা হচ্ছে।

  4. মানুষের মধ্যে বিভাজন তৈরির চেষ্টা করেছে বিজেপি। ধর্মের ভিত্তিতে বিভাজন করার চেষ্টা হচ্ছে। গো-রক্ষকদের তাণ্ডব শুরু হয়েছে। সিন্ডিকেট রাজ চলছে।  এসব করায়  ওদের লজ্জা হওয়া উচিত।

  5. সংবাদ মাধ্যমকে কাজ  করতে দেওয়া  হচ্ছে না। কোটি কোটি টাকা খরচ করে  মিথ্যা  খবর প্রচার করা হচ্ছে। 

  6. স্ট্রাইককে সামনে রেখে রাজনীতি হচ্ছে। চরমপন্থাকে  উৎসাহ  দেওয়া হচ্ছে। উড়ি  থেকে শুরু করে  পুলওয়ামায় জঙ্গিরা আঘাত হেনেছে। সন্ত্রাসবাদী কার্যকলাপ বেড়েছে ২৬০ শতাংশ।

  7. আরবিআই (RBI) চায়নি তবু কেন্দ্রীয় সরকার নোটবন্দি করেছে (Demonetization )। আমি সবার আগে বলেছিলাম এটা আর্থিক বিপর্যয়। 

  8. নির্বাচন কমিশনকে (Election Commission) বলব কেউ যেন বাইরে থেকে টাকা  নিয়ে এসে ভোট করাতে না পারে তা সুনিশ্চিত করেতে হবে।

  9. আমরা আঞ্চলিক দলগুলিকে  সরকার গঠনের কাজে সাহায্য করব। সিপিএম এবং কংগ্রেসের লড়াই আগেও ছিল, এখনও আছে। কিন্তু সেই লড়াইটা রাজ্য স্তরে জাতীয় স্তরে নয়।

  10. ১৯ মে ভোট পর্ব শেষ হওয়ার সঙ্গে সঙ্গে  মোদীর (PM Modi)কার্যকালও শেষ হবে। একটা লোকের জন্য দেশের ভয়েরত বাতাবরণ তৈরি হয়েছে। তাঁকে পরাজিত করা আমাদের লক্ষ্য।      



.