This Article is From Aug 10, 2018

কাল রাজ্যে অমিত, অসম ইস্যুতে মিছিল তৃণমূলের

তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় শুক্রবার তৃণমূল ভবনে এক সাংবাদিক সম্মলনে একথাই জানান।

কাল রাজ্যে অমিত, অসম ইস্যুতে মিছিল তৃণমূলের

অসম প্রসঙ্গে প্রথম থেকে বিরোধিতা করছে তৃণমূল।

কলকাতা:

কলকাতায় এসে কাল তৃণমূলকে আক্রমণ করবেন বিজেপি সভাপতি অমিত শাহ। আর কালই কলকাতা বাদ দিয়ে রাজ্যজুড়ে মিছিল করে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে সুর চড়াবেন তৃণমূল নেতা-কর্মীর। অসমে নাগরিক তালিকা থেকে বাঙালি ও অন্য ভাষাভাষি 40 লক্ষ মানুষের নাম বাদ যাওয়ার ঘটনার ফের একবার এভাবেই প্রতিবাদ করবে  রাজ্যের শাসকদল। তবে কলকাতায় কাল কোনও কর্মসূচি পালিত হবে না। প্রতিবাদ মিছিল হবে রবিবার।                

তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় শুক্রবার তৃণমূল ভবনে এক সাংবাদিক সম্মলনে একথাই জানান। তিনি বলেন, "কাল কলকাতা বাদ দিয়ে রাজ্যের সমস্ত জায়গায় মিছিল হবে।"’  পাশাপাশি অসম প্রসঙ্গে ফের একবার বিজেপি সরকারে সমালোচনা করেন পার্থ। তাঁর মতে, ইচ্ছাকৃতভাবে খসড়া থেকে বাঙালিদের নাম বাদ দেওয়া হয়েছে। পার্থর কথায়, "লক্ষ লক্ষ বাঙালির নাম ইচ্ছাকৃতভাবে বাদ দিয়ে দেওয়া হয়েছে। প্রত্যেকের নাম তালিকায় তুলে দিতে হবে। তাঁরা সকলেই ভারতীয়। এভাবে নিজের দেশে কাউকে উদ্বাস্তু করে দেওয়া যাবে না।"  এবার মিছিল হচ্ছে। এর আগে গত শনি ও রবিবার কালা দিবস পালন করেছিল তৃণমূল।

অসম প্রসঙ্গে প্রথম থেকে বিরোধিতা করছে তৃণমূল। তালিকা প্রকাশের মাত্র কিছুক্ষণের মধ্যে রাজ্যের সচিবালয় নবান্ন থেকে প্রতিবাদ করেন মমতা। পরে দিল্লি গিয়েও বিজেপির বিরুদ্ধে তোপ দাগেন তিনি। পাশাপাশি তৃণমূল নেতাদের একটি দল পৌঁছে যান শিলচর। কিন্ত বিমানবন্দর থেকে তাঁদের বাইরে বেরনোর অনুমতি দেয়নি প্রশাসন। শুধু তাই নয় পুলিশ ও প্রশাসনের সঙ্গে ধাক্কাধাক্কিতেই জড়িয়ে পড়েন প্রতিনিধি দলের সদস্যরা, তৃণমূলের দাবি তাদের আক্রমণ পুলিশ। পাল্টা মহিলা কনস্টেবলকে আহত করার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। দলের নেতানেত্রীদের আটকে দেওয়ার ঘটনাতে প্রতিক্রিয়া দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। তাঁর মতে, বিজেপির আমলে দেশের পরিস্থিতি জরুরির অবস্থার থেকেও খারাপ। এই আবহে কাল ফের পথে নামছে তৃণমূল। আর আসছেন অমিত শাহও। সব মিলিয়ে তৃণমূল এবং বিজেপি-র মধ্যে গত কয়েকদিন ধরে চলতে থাকা রাজনৈতিক তরজা ফের একবার চরমে উঠবে সপ্তাহের শেষদিনে।      

 

               

  



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.