This Article is From Jan 18, 2019

তৃণমূলের সমাবেশের পর ‘চায়ে পে চর্চায়’ মিলিত হবেন বিভিন্ন বিজেপি বিরোধী দলের নেতারা

২০১৪ সালের লোকসভা  নির্বাচনের আগে প্রচারের সময় ‘চায়ে পে চর্চা’ করত বিজেপি। প্রধানমন্ত্রী হওয়ার  পরও নরেন্দ্র মোদী থেকে শুরু করে বিজেপির শীর্ষ নেতারা একাধিকবার এ ধরনের কর্মসূচিতে যুক্ত থেকেছেন

Advertisement
Kolkata

সেখানে  চা পানের পাশাপাশি একাধিক বিষয়ে আলোচনাও হবে বলে মনে  করা হচ্ছে।

Highlights

  • কলকাতায় শনিবার হতে চলেছে বিজেপি বিরোধী সমাবেশ
  • একুশে জুলাইয়ের শহিদ সমাবেশ থেকে এই সভার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী
  • মুখ্যমন্ত্রী জানালেন সভা শেষে চা-চক্রে মিলিত হবেন নেতারা
কলকাতা:

২০১৪ সালের লোকসভা  নির্বাচনের আগে প্রচারের সময় ‘চায়ে পে চর্চা' করত বিজেপি। প্রধানমন্ত্রী হওয়ার  পরও নরেন্দ্র মোদী থেকে শুরু করে বিজেপির শীর্ষ নেতারা একাধিকবার এ ধরনের কর্মসূচিতে যুক্ত থেকেছেন। এবার বিরোধী  শিবির হাঁটছে সেই পথে! কলকাতায় শনিবার হতে চলেছে  বিজেপি বিরোধী সমাবেশ। প্রায় গোটা দেশ থেকে আসছেন বিজেপি  বিরোধী বলে  পরিচিত দলগুলির নেতারা। গত বছর একুশে জুলাইয়ের শহিদ সমাবেশ থেকে এই সভার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। গত সাত মাস সময় ধরে চলেছে প্রস্তুতি। এবার মুখ্যমন্ত্রী জানালেন সভা শেষে চা-চক্রে মিলিত হবেন  নেতারা। দলীয় সূত্রে বলা  হয়েছে সভা শেষ  হয়ে যাওয়ার  পর বিরোধী নেতারা চা- চক্রে মিলিত হবেন। সেখানে  চা পানের পাশাপাশি একাধিক বিষয়ে আলোচনাও হবে বলে মনে  করা হচ্ছে।

পুলিশের সঙ্গেই উনিশের ভিড় সামলাবেন তিন হাজার তৃণমূল কর্মী   

সভাস্থলে মঞ্চ তৈরি থেকে অন্য কাজকর্ম কেমন হচ্ছে তা  খতিয়ে দেখতে বৃহস্পতিবার সন্ধ্যায়  ব্রিগেড ময়দানে যান মমতা। সেখানেই তিনি এই চা-চক্রের কথা বলেন।

Advertisement

বিরোধী নেতাদের পাশাপাশি বিজেপির তিন বিদ্রোহী নেতাও থাকছেন সমাবেশে। জানা গিয়েছে বিভিন্ন সময়ে কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্য হিসেবে কাজ করে আসা যশবন্ত সিং,  অরুণ শৈরি, শত্রুঘ্ন সিনহারা বৈঠকে  থাকছেন। দিল্লি গিয়ে অন্যদের পাশাপাশি এই তিনজনকে আমন্ত্রণ জানান মমতা।  এছাড়া থাকছেন সদ্য বিজেপি ছাড়া অরুণাচল প্রদেশের প্রাক্তন  মুখ্যমন্ত্রী। একই সঙ্গে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়া থেকে  শুরু করে কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রী।

নিজে না এলেও দলের নম্বর টু সতীশ মিশ্রকে পাঠাচ্ছেন বিএসপি প্রধান মায়াবতী। একই ভাবে লোকসভায় কংগ্রেসের দলনেতা মল্লিকার্জুন খাড়গেকে পাঠাচ্ছেন সভাপতি রাহুল গান্ধি।

Advertisement

দেখুন ভিডিও:

  .  

 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement