This Article is From Jul 10, 2018

পশ্চিম মেদিনীপুরেই মোদীর পাল্টা সভা করবে তৃণমূল

 জুলাই মাসের 16 তারিখ পশ্চিম মেদিনীপুরে সভা করবেন প্রধানমন্ত্রী।  তার পাল্টা হিসেবে একই জায়গায় জনসভা করবে তৃণমূল।

পশ্চিম মেদিনীপুরেই  মোদীর পাল্টা সভা করবে তৃণমূল
কলকাতা:

সভার পাল্টা সভা। বিজেপি সভাপতি অমিত শাহ পুরুলিয়ায় সভা করার মাত্র কয়েকদিনের মধ্যে ওই জেলাতেই জনসভা করে তৃণমূল।  এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভার পরও পাল্টা দেওয়ার জন্য তৈরি হচ্ছে শাসক শিবির।  জুলাই মাসের 16 তারিখ পশ্চিম মেদিনীপুরে সভা করবেন প্রধানমন্ত্রী।  তার পাল্টা হিসেবে একই জায়গায় জনসভা করবে তৃণমূল। দিন ঠিক না হলেও দলের এক প্রথম সারির নেতার কথায় হয় এ মাসের শেষ না হয় আগস্টের শুরুতেই হবে ওই সভা।  তার আগে  21 জুলাই  কলকাতায় শহিদ দিবসের সভা করবে তৃণমূল। 1993 সালে পুলিশের গুলিতে কংগ্রেস কর্মীদের মৃত্যুর পর  থেকে এই সভা করে আসছেন মমতা বন্দ্যোপাধ্যায়।  পরে নিজেরে দল তৈরি হওয়ার পরও এই সভা করেন তিনি।  এবার সেখান থেকেও প্রধানমন্ত্রীর বলে যাওয়া বক্তব্যের পাল্টা দেবেন তৃণমূল সুপ্রিমো।          

পশ্চিম মেদিনীপুরে এসে কৃষকদের জন্য তাঁর সরকার কী কী করেছে তা তুলে ধরবেন প্রধানমন্ত্রী।  ন্যূনতম সহায়ক মূল্য বাড়ানো  থেকে শুরু করে একাধিক প্রকল্প প্রসঙ্গে সরব হওয়ার কথা মোদীর।  রাজ্য বিজেপির এক প্রবীণ নেতা জানিয়েছন সহায়ক মূল্য থেকে শুরু করে বেশ কয়েকটি বিষয় জনসমক্ষে রাখবেন তিনি। 

গত মাসের শেষ রাজ্যে এসে তৃণমূল সরকার থেকে শুরু করে মুখ্যমন্ত্রীর তীব্র সমালোচনা করেন অমিত শাহ।  কেন্দ্রে বিজেপিকে রুখতে যেভাবে বিরোধী দলগুলিকে এক  ছাতার তলায় নিযে আসার কাজ মমতা শুরু করেছেন, তারও সমালোচনা করেন বিজেপি সভাপতি। এই সভা শেষ হওয়ার দিন তিনেকের মধ্যে জবাব  দেয় তৃণমূল। ওই পুরুলিয়াতে দাঁড়িয়েই শাসক দলের নেতা মন্ত্রীরা বিজেপিকে তীব্র ভাষায় আক্রমণ করেন।  তৃণমূল- বিজেপির এই দ্বৈরথ রাজ্য রাজনীতিতে নতুন কিছু নয়।  সিপিএম এবং কংগ্রেসকে সরিয়ে  বিরোধী দল  হিসেবে উঠে এসেছে বিজেপি।  আর তারপর থেকেই দুতরফের মধ্যে এই চাপান উতোর  শুরু হয়েছে।       



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.