This Article is From Jan 01, 2019

মানুষের পাশে আছে এমন যে কোনও দলকেই সমর্থন করবে তৃণমূলঃ মমতা

 প্রতিষ্ঠা দিবসের ঠিক আগে নিজের দল তৃণমূল কংগ্রেসকে বিশেষ বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ১৯৯৮ সালের  জানুয়ারি মাসের প্রথম দিনে  তৃণমূলের পথ চলা শুরু হয়।

মানুষের পাশে আছে এমন যে কোনও দলকেই সমর্থন করবে তৃণমূলঃ মমতা

তিনি বলেন মানুষের জন্য কাজ করে এমন যে কোনও দলকে সমর্থন করতে তৃণমূল তৈরি।

হাইলাইটস

  • ১৯৯৮ সালের জানুয়ারি মাসের প্রথম দিনে তৃণমূলের পথ চলা শুরু হয়
  • দীর্ঘ পথ অতিক্রম করে ২০১১ সালে ক্ষমতায় আসেন মমতা
  • লোকসভা নির্বাচন থাকায় এ বছরও রাজনৈতিক ভাবে লড়াইয়ের সামনে তৃণমূল
কলকাতা:

 প্রতিষ্ঠা দিবসের ঠিক আগে নিজের দল তৃণমূল কংগ্রেসকে বিশেষ বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ১৯৯৮ সালের  জানুয়ারি মাসের প্রথম দিনে  তৃণমূলের পথ চলা শুরু হয়। দীর্ঘ পথ অতিক্রম করে  ২০১১ সালে  ক্ষমতায় আসেন মমতা। লোকসভা নির্বাচন থাকায় এ বছরও রাজনৈতিক ভাবে লড়াইয়ের সামনে তৃণমূল। তার আগে  দলকে উজ্জিবিত করার কাজ শুরু করলেন নেত্রী। ভিডিয়ো বার্তায় সোমবার সন্ধ্যায় তিনি বলেন মানুষের জন্য কাজ করে এমন যে কোনও দলকে সমর্থন করতে তৃণমূল তৈরি। লোকসভা নির্বাচনের আগে এই বক্তব্য বিশেষ তাৎপর্য বহন করছে বলে রাজনৈতিক মহলের একটা বড় অংশের অনুমান।            

হাসিনাকে ফোন করে শুভেচ্ছাবার্তা বাংলার মুখ্যমন্ত্রীর

এদিন নিজের দলের চলার পথও নির্দিষ্ট করে দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, আমি যতদিন বেঁচে আছি,  কৃষক থেকে শুরু করে আর্থিক ভাবে পিছিয়ে পড়া মানুষের জন্য কাজ করব। তৃণমূল যতদিন বেঁচে আছে ততদিনও একই কাজ হবে। পাশাপাশি নাম করে বিজেপিকে আক্রমণ করেন তৃণমূল সুপ্রিমো। তিনি বলেন, তৃণমূল বিজেপির মতো  বড়লোক পার্টি নয় কিন্তু আমাদের একটা  মানবিকতা  আছে। সেটাই আমাদের পাথেয়। কেন্দ্রের শাসক দলকে আক্রমণ করতে গিয়ে  আরও একবার  নোটবন্দির প্রসঙ্গ টেনে আনেন মমতা। তাঁর কথায়, ‘ নোটবন্দির  পর  অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকদের অবস্থা খুব খারাপ। কৃষকদেরও  দুর্গতির শেষ নেই। ওরা (বিজেপি) সংবিধান মানে না। কখনও সাধারণ মানুষকে পিটিয়ে মারে আবার কখনও পুলিশকে পিটিয়ে খুন করে। '              



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.