This Article is From Dec 20, 2018

ভোট বাড়িয়ে পুরসভার উপনির্বাচনে জিতল তৃণমূল, দ্বিতীয় হলেও বিজেপির ভোট বাক্সে ধাক্কা

 কলকাতা পুরসভার উপনির্বাচনে ভোট বাড়িয়ে জিতল তৃণমূল। অন্যদিকে দ্বিতীয় হলেও বিজেপির ভোট কমল। আর সিপিএম রইল  তৃতীয় স্থানে।

Advertisement
অল ইন্ডিয়া

কয়েকদিনের মধ্যে কলকাতা  পুরসভার আরেকটি ওয়ার্ডেও উপনির্বাচন হবে।

Highlights

  • কলকাতা পুরসভার উপনির্বাচনে ভোট বাড়িয়ে জিতল তৃণমূল
  • পুরসভা নির্বাচনে দ্বিতীয় হলেও বিজেপির ভোট কমল
  • কলকাতা পুরসভার ১১৭ নম্বর ওয়ার্ডে গত রবিবার উপ নির্বাচন হয়
কলকাতা:

 কলকাতা পুরসভার উপনির্বাচনে ভোট বাড়িয়ে জিতল তৃণমূল। অন্যদিকে দ্বিতীয় হলেও বিজেপির ভোট কমল। আর সিপিএম রইল  তৃতীয় স্থানে।  তৃণমূল কাউন্সিলর শৈলেন  দাশগুপ্তর মৃত্যুর পর কলকাতা পুরসভার ১১৭ নম্বর ওয়ার্ডে গত রবিবার উপ নির্বাচন হয়। সেখানে তৃণমূল প্রার্থী করে মেয়র পরিষদ সদস্য তারক সিংয়ের পুত্র অমিত সিংকে। বিজেপির হয়ে  লড়াই করেন সোমনাথ বন্দ্যোপাধ্যায়।

বিজেপিকে রথযাত্রা করার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট, আইনশৃঙ্খলা রক্ষার নির্দেশ রাজ্যকে

আর সিপিএমের হয়ে প্রার্থী হন অমিতাভ কর্মকার। তৃণমূল প্রার্থী পান ৭ হাজার ৯২৬টি ভোট। বিজেপি পায় ২হাজার ৪৪৪টি ভোট আর সিপিএম পায় ১ হাজার ১১ টি ভোট।  প্রাপ্ত ভোটের হিসেবে  দেখা যাচ্ছে  ২০১৫ সালের নির্বাচনে তৃণমূল  পায়  ৬০০২টি ভোট। আর বিজেপি পায় ৩ হাজার ৭৪২টি ভোট।

Advertisement

কলকাতায় জাপানের বোমা বর্ষণের ঘটনাকে স্মরণ করলেন মুখ্যমন্ত্রী

কয়েকদিনের মধ্যে কলকাতা  পুরসভার আরেকটি ওয়ার্ডেও উপনির্বাচন হবে। সম্প্রতি মেয়র পদে পরিবর্তন হয়েছে। শোভন চট্টোপাধ্যায়ের জায়গায় দায়িত্বে এসেছেন ফিরহাদ হাকিম। তাঁর জন্য  ৮২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদ ছেড়ে দিয়েছেন। এখান থেকেই লড়ছেন ফিরহাদ। এটা তাঁর বহু দিনের চেনা  কেন্দ্র। দীর্ঘ দিন এই ওয়ার্ডের কাউন্সিলর থেকেছেন ববি।  এবার আবার এখান থেকেই প্রার্থী হলেন তিনি।

Advertisement

দেখুন ভিডিও :



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
Advertisement