This Article is From Jan 02, 2020

ভাটপাড়ায় তৃণমূলের জয়ের পরেই, অনাস্থা প্রস্তাব খারিজ করে দিল হাইকোর্ট

আস্থা ভোটে ভাটপাড়া পুরসভার দখল নিতে পারলেও, হাইকোর্টে বড় ধাক্কা খেলো তৃণমূল কংগ্রেস  

ভাটপাড়ায় তৃণমূলের জয়ের পরেই, অনাস্থা প্রস্তাব খারিজ করে দিল হাইকোর্ট

ভাটপাড়া পুরসভার মোট আসন ৩৫

কলকাতা:

আস্থা ভোটে ভাটপাড়া পুরসভার দখল নিতে পারলেও, হাইকোর্টে বড় ধাক্কা খেলো তৃণমূল কংগ্রেস (টিএমসি)। বৃহস্পতিবার আদালত, গৃহীত আস্থা ভোটকে 'অবৈধ' দাবি করে সেই ফল খারিজ করে। ফলে ওই পুরসভা দখলে রাখতে ফের সমর্থ হয় বিজেপি। এদিন বিচারপতি অরিন্দম সিনহা পুরসভার চেয়ারম্যান সৌরভ সিংয়ের বিরুদ্ধে আনা ওই অনাস্থা প্রস্তাব খারিজ করে দিয়ে বলেন, "আস্থা ভোটের ফল ১৯-০-র আর কোনও মান্যতা থাকলো না।' ৩৫ আসনবিশিষ্ট ওই পুরসভাতে টিএমসির পক্ষে ১৯টি ভোট পড়েছিল। আদালতের এই নির্দেশের ওপর মন্তব্য করতে গিয়ে খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেছেন, আমরা প্রয়োজনে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হব। এব্যাপারে এলাকার বিজেপি সাংসদ অর্জুনের সিং দাবি করেছেন, কোর্ট ন্যায় প্রদান করল।


ভাটপাড়া পুরসভার মোট আসন ৩৫। সেখানে টিএমসির ১৯ জন কাউন্সিলর আর বিজেপির ১২ জন। সিপিআইএম এবং কংগ্রেসের একজন করে মোট দু'জন আর একজন নির্দল কাউন্সিলর। একটি আসন ফাঁকা। এদিন খাদ্য মন্ত্রী বলেন, "আস্থা ভোট জিতেছি, মানে আমরা সংখ্যাগরিষ্ঠ। তাই যেখানে খুশি আস্থা ভোট নেওয়া হোক আমরাই জিতবো। কারণ আমাদের সঙ্গে ভাটপাড়ার মানুষের আশীর্বাদ আছে।" 


গত বছর জুনে ২৬ জন তৃণমূল কাউন্সিলর বিজেপিতে যোগ দিয়েছিল। তাঁরা সৌরভ সিংকে চেয়ারম্যান হিসেবে নির্বচিত করেছিল। তারপর থেকেই এই পুরসভা পশ্চিমবঙ্গে প্রথম বিজেপি পরিচালিত পুরসভার তকমা পায়।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.