This Article is From Aug 02, 2019

তৃণমূলের নতুন জনসংযোগ পদক্ষেপের সঙ্গে নির্বাচনের ব্যর্থতার সম্পর্ক নেই: সাধন পাণ্ডে

9137091370-হেল্পলাইন নম্বর এবং www.didikebolo.com ওয়েবসাইটও চালু করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়

তৃণমূলের নতুন জনসংযোগ পদক্ষেপের সঙ্গে নির্বাচনের ব্যর্থতার সম্পর্ক নেই: সাধন পাণ্ডে

সাধারণ মানুষের কাছে পৌঁছানোর লক্ষ্যে “দিদিকে বলো” হেল্পলাইন চালু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়

হাইলাইটস

  • “দিদিকে বলো” হেল্পলাইন চালু করেছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • সাধন পাণ্ডে জানিয়ে দিলেন, হেল্পলাইনটি লোকসভায় বিপর্যয়ের কারণে হয়নি
  • ২০১৯ লোকসভায় তৃণমূল নেমে এসেছে ২২টি আসনে
কলকাতা:

সাধারণ মানুষের কাছে পৌঁছানোর লক্ষ্যে “দিদিকে বলো”(DidiKeBolo) হেল্পলাইন চালু করেছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দল এবং নেতা কর্মীদের প্রতি সাধারণ মানুষের অভিযোগের পাশাপাশি বিভিন্ন দাবিদাওয়াও তুলে ধরা যাবে ওই হেল্পলাইনের মাধ্যমে। রাজ্যের ক্রেতা সুরক্ষামন্ত্রী সাধন পাণ্ডে বৃহস্পতিবার জানিয়ে দিলেন, রাজ্য সরকারের এই হেল্পলাইন মোটেই লোকসভায় বিপর্যয়ের কারণে শুরু হয়নি। তিনি জানিয়ে দেন এর পরিকল্পনা একটি নীতিগত সিদ্ধান্ত। লক্ষ্য ‘‘ছিদ্র মেরামত''। শাসক দলের তরফে ওই হেল্পলাইন ছাড়াও একটি ওয়েবসাইটও শুরু করা হয়েছে।

২০১৪ লোকসভার ৩৪ আসন থেকে ২০১৯ লোকসভায় তৃণমূল নেমে এসেছে ২২টি আসনে। অন্যদিকে বিজেপি ২টি থেকে ১৮-এ উঠে এসেছে। এই পরিস্থিতিতে ২০২১ সালের বিধানসভায় ঘুরে দাঁড়াতে মরিয়া মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। যদিও সাধন পাণ্ডের বক্তব্য অনুযায়ী, লোকসভার ব্যর্থতার কারণে মমতা এই নতুন হেল্পলাইনের পরিকল্পনা করা হয়নি।

মানুষের মধ্যে জনপ্রিয়তা পেয়েছে “দিদিকে বলো” কর্মসূচী, দাবি দলীয় সূত্রের

সাংবাদিকদের মন্ত্রী বলেন, ‘‘এই মুহূর্তে বর্তমান জনতার সমস্যা পদ্ধতি পুরোপুরি প্রত্যাশা অনুযায়ী হচ্ছিল না। তাই এই নতুন সিস্টেম চালু করা হয়েছে।''

তিনি আরও জানান, জনসংযোগ বাড়াতে ১,০০০ দলীয় নেতা ১০,০০০ গ্রামে যাবেন আগামী ১০০ দিনে। তাঁরা চেষ্টা করবেন মানুষের সমস্যাগুলি বুঝতে এবং তার প্রয়োজনমতো সমাধানেরও। তিনি বলেন, তাঁর দফতর নানা পরিকল্পনা নিয়েছে। তার অন্যতম রাজ্যের ১০ স্বনির্ভর গোষ্ঠীকে ৫ হাজার টাকা করে দেওয়া।

জনসংযোগের চেষ্টাই প্রমাণ করে জনতার থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে তৃণমূল, বলল বিজেপি

তিনি জানান, ‘‘আমরা ১২৫টি গ্রামকে মডেল গ্রাম হিসেবে গড়ে তুলব। এর ফলে কর্মসংস্থান বাড়বে।''

ভোট স্ট্র্যাটেজিস্ট প্রশান্ত কিশোরের মস্তিস্কপ্রসূত এই হেল্পলাইন, বলেই মনে করা হচ্ছে। 9137091370-হেল্পলাইন নম্বর এবং www.didikebolo.com ওয়েবসাইটও চালু করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.