This Article is From May 19, 2018

এখন থেকে স্নাতক স্তরের কোর্স পড়ানো হবে আন্না বিশ্ববিদ্যালয়ের সমস্ত ক্যাম্পাসে

তামিলনাড়ু সরকার আজ ঘোষণা করলো আন্না বিশ্ববিদ্যালয়ের হেডকোয়ার্টারের তিনটি জোনাল ক্যাম্পাসে স্নাতক স্তরের ইঞ্জিনিয়ারিং কোর্স পড়ানো হবে

এখন থেকে স্নাতক  স্তরের  কোর্স পড়ানো হবে  আন্না  বিশ্ববিদ্যালয়ের সমস্ত ক্যাম্পাসে

4 courses to be introduced in the Anna University' s campuses in Tirunelveli, Madurai and Coimbatore.

আন্না বিশ্ববিদ্যালয়ের ভর্তি 2018 , তামিলনাড়ু সরকারের নতুন ঘোষণা অনুযায়ী চেন্নাই এর  এই ঐতিহ্যশালী  আন্না বিশ্ববিদ্যালয় প্রবর্তন করবে  স্নাতক স্তরের ইঞ্জিনিয়ারিং কোর্সের। জানা গিয়েছে, ভর্তি করা হবে টিএনইএ অথবা তামিলনাড়ু ইঞ্জিনিয়ারিং অ্যাডমিশন  এর দ্বারা।
মুখ্যমন্ত্রী কে পালানিস্বামি বলেন এই উদ্যোগটি নেওয়া হয়েছে কম খরচে মেধাবী ছাত্রদের ভালো প্রশিক্ষণ দেয়ার জন্য। (প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়ার খবর অনুযায়ী )
 স্নাতকস্তরে কোর্স আরম্ভ করা হবে আন্না ইউনিভার্সিটির টিরুনেলভেলি, মাদুরাই এবং কোয়েম্বাতুর ক্যাম্পাসে।

মুখ্যমন্ত্রী বলেন স্নাতক স্তরে তিনটি জোনাল ক্যাম্পাসে এই শিক্ষা বছর থেকে 60 জন ছাত্রছাত্রীকে ভর্তি করা হবে থাকবে চারটি কোর্স ।
আন্না বিশ্ববিদ্যালয় পরিচালনা করে তামিলনাড়ু কমন এন্ট্রান্স টেস্ট অথবা  (টি এ এন সি ই টি) এমবিএ এম সি এ, অ্যান্ড এম ই/ এম টেক, /এম আর্ক,/এম প্ল্যান, ডিগ্রী প্রোগ্রামের জন্য। জনা গিয়েছে,  সূচি অনুযায়ী পরীক্ষা হবে 19 এবং 20 মে। এরজন্যে ইনকোয়ারি অফিস সক্রিয় থাকবে 17 ই এবং 18 ই মে সকাল 9থেকে বিকেল 5 টার মধ্যে শুধুমাত্র চেন্নাই শহরে।
 প্রার্থীরা স্নাতক স্তরে ভর্তি হওয়ার জন্য আবেদন করতে পারবে 30 মে পর্যন্ত ইন্টারনেটের দ্বারা টিএনইএ ওয়েব সাইটে এ লগ ইন্ করে।https://www.annauniv.edu/tnea2018 অথবা https://www.tnea.ac.in
 টি এন ই এ র অধীনস্ত প্রথম বর্ষের বি ই,/ বি টেক  ভর্তির বিষয় ডিগ্রি কোর্সের জন্যে বিশ্ববিদ্যালয় ডিপার্টমেন্ট / আন্না বিশ্ববিদ্যালয়ের  সম্বন্ধযুক্ত কলেজগুলি , সরকারি এবং সরকারী অনুদান-প্রাপ্ত ইঞ্জিনিয়ারিং কলেজ গুলি, অন্নামালাই বিশ্ববিদ্যালয় এবং ফাইনান্সিং ইঞ্জিনিয়ারিং কলেজ গুলি।
ডেককন ক্রনিকলের একটি রিপোর্ট অনুযায়ী টি এন ই এ কাউন্সেলিং এর জন্য এখনও পর্যন্ত রেজিস্ট্রেশন করেছে 80000 পড়ুয়া। প্রসঙ্গত, রেজিস্ট্রেশন টি এন ই এ কাউন্সেলিং এর জন্য শুরু হয় মে মাসের 3 তারিখ থেকে। 
 

.