தமிழில் படிக்க Read in English
This Article is From Oct 29, 2018

লোকসভা নির্বাচনের ইস্তেহারে লিখতে পরামর্শ চেয়ে ওয়েবসাইট চালু করল কংগ্রেস

       আসন্ন 2019 সালের লোকসভা নির্বাচনের ইস্তেহার তৈরি করতে ভোটারদের পরামর্শ চাইল কংগ্রেস। পরামর্শ পাওয়ার জন্য পৃথক ওয়েবসাইট তৈরি করল তারা।

Advertisement
অল ইন্ডিয়া

ইতিমধ্যেই ইস্তেহার লেখার কাজ শুরু করে দিয়েছে  কংগ্রেস।

Highlights

  • লোকসভা নির্বাচনের ইস্তেহার তৈরি করতে ভোটারদের পরামর্শ চাইল কংগ্রেস
  • নতুন ওয়েবসাইটে 16 টি ভাষায় মতামত প্রকাশ করতে পারবেন ভোটাররা
  • হোয়াটস অ্যাপ নম্বর ব্যবহার করেও পরামর্শ পৌঁছে দেওয়া যাবে
নিউ দিল্লি :

        

আসন্ন 2019 সালের লোকসভা নির্বাচনের ইস্তেহার তৈরি করতে ভোটারদের পরামর্শ চাইল কংগ্রেস। পরামর্শ পাওয়ার জন্য পৃথক ওয়েবসাইট তৈরি করল তারা। ব্যাপারটিকে বলা  হচ্ছে জনতার কণ্ঠ। দিল্লিতে এক সাংবাদিক সম্মেলন করে ওয়েবসাইটটিকে  প্রকাশ্যে নিয়ে  আসা  হয়। www.manifesto.inc.in- নামে এই ওয়েবসাইটটি প্রকাশ্যে  এনে দেশের প্রাক্তন কেন্দ্রীয়  অর্থমন্ত্রী পি চিদম্বরম বলেন 16 টি ভাষায়  মতামত প্রকাশ করতে  পারবেন ভোটাররা। পাশাপাশি থাকছে বিশেষ হোয়াটস অ্যাপ  নম্বরও। তাঁর  আশা  বহু মানুষ নিজেদের প্রত্যাশার কথা জানাবেন।

এদিকে, ইতিমধ্যেই ইস্তেহার লেখার কাজ শুরু করে দিয়েছে  কংগ্রেস। 22 জনের একটি  কমিটি এই কাজ  করছে।  চিদম্বরম জানান চলতি মাসের এক তারিখ  থেকে শুরু হয়েছে প্রক্রিয়া।  কৃষি থেকে  শুরু করে ক্ষুদ্র ও মাঝারি শিল্প সহ 20 টি বিষয়কে  ইস্তেহারে  স্থান দেওয়া  হবে। এ পর্যন্ত 30 টি  সিদ্ধান্তকে ইস্তেহারে স্থান দেওয়ার ব্যাপারে  সিদ্ধান্ত  হয়েছে বলে  জানিয়েছেন চিদম্বরম। ডিসেম্বর মাসে সংখ্যাটা 150-160 টির আশপাশে থাকতে  চলেছে। বিস্তারিত আলোচনার পর নিজেদের সবকটি সিদ্ধান্ত কংগ্রেস ওয়ার্কিং কমিটি ( সিডব্লুসি)-র কাছে  পেশ করা  হবে। সেই  কমিটিই নেবে  চূড়ান্ত সিদ্ধান্ত।                   

Advertisement