This Article is From Dec 09, 2018

রাম মন্দির নির্মাণে অর্ডিন্যান্স আনার দাবিতে আজ দিল্লিতে সভার ডাক দিয়েছে ডানপন্থী সংগঠনগুলি

ঠিক দুদিন বাদে  মঙ্গলবার থেকে শুরু হচ্ছে  সংসদের শীতকালীন অধিবেশন। আগামী বছর লোকসভা  নির্বাচনের আগে এটাই  সংসদের শেষ  অধিবেশন।

মাস খানেক আগে  অযোধ্যায় সমাবেশের ডাক দেয় বিশ্ব হিন্দু পরিষদ।

নিউ দিল্লি:

ঠিক দুদিন বাদে  মঙ্গলবার থেকে শুরু হচ্ছে  সংসদের শীতকালীন অধিবেশন। আগামী বছর লোকসভা  নির্বাচনের আগে এটাই  সংসদের শেষ  অধিবেশন। আর তার আগে অযোধ্যায় রাম মন্দির নির্মাণ প্রসঙ্গে অর্ডিন্যান্স আনার দাবিতে আজ পথে নামছে কয়েকটি ডানপন্থী  সংগঠন। দিল্লির রামলীলা  ভবনে সুবিশাল সমাবেশের আয়োজন করা হয়েছে। আয়োজকদের মধ্যে  বিশ্ব হিন্দু পরিষদ ছাড়াও আছে  আরএসএস। পর্ষদের দাবি লাখ দেড়েক মানুষের সমাগম হচ্ছে দিল্লিতে। উত্তরপ্রদেশের গাজিয়াবাদ থেকে শুরু করে গৌতম বুদ্ধ  নগর ও মীরাটের মতো জায়গা থেকে রাম ভক্তদের নিয়ে এসেছে  পর্ষদ। অনুষ্ঠানে থাকার  কথা আরএসএস অন্যতম শীর্ষ নেতা সুরেশ ভাইয়াজি যোশীরও।

রাম মন্দির না হলে  বিজেপি  ক্ষমতাচ্যুত হবে দাবি শিবসেনা  প্রধানের কয়েকটি তথ্য

সুপ্রিম কোর্টের নতুন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ জানিয়েছেন অযোধ্যার  বিতর্কিত জমি নিয়ে মামলার শুনানি কবে হবে  তা  জানুয়ারি মাসে  ঠিক হবে। কিন্তু কয়েকটি সংগঠন চায় আগামী লোকসভা নির্বাচনের আগেই শুরু হয়ে যাক মন্দির নির্মাণের তৎপরতা। আর তাই চাপ বাড়াচ্ছে এই সংগঠনগুলি।

মাস খানেক আগে  অযোধ্যায় সমাবেশের ডাক দেয় বিশ্ব হিন্দু পরিষদ। ছিল শিবসেনাও। মন্দির নির্মাণ প্রসঙ্গে  আরও একবার সুর চড়ায় বিজেপির এই জোট সঙ্গী। শিবসেনা প্রধান বলেন, রাম মন্দির না হলে  বিজেপি  ক্ষমতাচ্যুত হবে।  সরকার কুম্ভকর্ণের মতো না ঘুমিয়ে থেকে  জেগে  উঠুক আর রাম মন্দির নির্মাণ করতে অর্ডিন্যান্স তৈরি করুক।

 

.