This Article is From Mar 29, 2019

কানহাইয়াদের মামলায় আদালতের তোপের মুখে দিল্লি পুলিশ

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (JNU) দেশদ্রোহিতার (Sedition Case) মামলার শুনানিতে আদালতের তোপের মুখে পড়ল  দিল্লি পুলিশ ।

কানহাইয়াদের মামলায় আদালতের তোপের মুখে দিল্লি পুলিশ

এই মামলায় ১৪ জানুয়ারি মাসে  চার্জশিট দেয় পুলিশ।

হাইলাইটস

  • কানহাইয়ার মামলার শুনানিতে আদালতের তোপের মুখে পড়ল দিল্লি পুলিশ
  • এই মামলায় দিল্লি পুলিশের ডিসিপির আদালতে হাজিরা দেওয়ার কথা ছিল
  • আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও তিনি আদালতেই হাজির হননি
নিউ দিল্লি:

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (JNU) দেশদ্রোহিতার (Sedition Case) মামলার শুনানিতে আদালতের তোপের মুখে পড়ল  দিল্লি পুলিশ । এই মামলায় দিল্লি পুলিশের (Delhi Police) ডিসির আদালতে হাজিরা দেওয়ার কথা ছিল। তাঁকে একটি রিপোর্ট পেশের কথা বলেছিল আদালত। কিন্তু তিনি আদালতেই হাজির হননি। বিচারক দীপক সায়ান্ত নতুন করে সমন জারি  করে বলেছেন আগামীকাল  ডিসিপিকে হাজির হতে হবে।

সাজার উপর স্থগিতাদেশ দিল না আদালত লোকসভা ভোটে লড়তে পারবেন না হার্দিক

এর আগে  দিল্লি পুলিশ আদালতে বলেছিল কানাহাইয়া কুমারের (Kanhaiya Kumar) বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রয়োজনীয় অনুমতি এখনও দেয়নি জেএনইউ। নানা রকম কাজ শেষ করতে  আরও দুই থেকে তিন মাস সময় লাগবে।  কানহাইয়া সহ আরও কয়েকজন নিয়ে গত বছর  তিনেক ধরেই চর্চা চলছে। ২০১৬ সালের ফেব্রুয়ারি মাসে জেএনইউতে একটি সভা  হয়। তাতে দেশ বিরোধী কিছু স্লোগান দেওয়া হয় বলে  অভিযোগ। এই মামলায় ১৪ জানুয়ারি মাসে  চার্জশিট দেয় পুলিশ। এই  ঘটনায় কানহাইয়া কুমার ছাড়াও উমর খালিদ  এবং অনির্বাণ ভট্টাচার্যের নাম আছে।

দেশের অন্যতম সেরা  বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এ ধরনের কোনও ঘটনা ঘটেছিল কিনা তা নিয়ে অনেক দিন ধরে জল ঘোলা হচ্ছে। কানহাইয়া নিজে বারবার বলে এসেছেন এমন কোনও ঘটনাই ঘটেনি।

.