Read in English
This Article is From Feb 21, 2019

রাফাল মামলার রায় খতিয়ে দেখতে সুপ্রিম কোর্টে আবেদন, দ্রুত শুনবে কিনা তা খতিয়ে দেখবে আদালত

রাফাল যুদ্ধ বিমান প্রসঙ্গে কেন্দ্রকে  ক্লিনচিট দিয়েছিল সুপ্রিম কোর্ট। এবার এই রায় দ্রুত খতিয়ে  দেখা  সংক্রান্ত আবেদন দ্রুত শুনতে রাজি হল আদালত।

Advertisement
অল ইন্ডিয়া

Highlights

  • রাফাল যুদ্ধ বিমান প্রসঙ্গে কেন্দ্রকে ক্লিনচিট দিয়েছিল সুপ্রিম কোর্ট
  • এবার তা খতিয়ে দেখা সংক্রান্ত আবেদন দ্রুত শুনতে রাজি হল শীর্ষ আদালত
  • শীর্ষ আদালতে সব মিলিয়ে চারটি আবেদন জমা পড়েছে
নিউ দিল্লি:

রাফাল যুদ্ধ বিমান প্রসঙ্গে কেন্দ্রকে  ক্লিনচিট দিয়েছিল সুপ্রিম কোর্ট। এবার এই রায় দ্রুত খতিয়ে  দেখা  সংক্রান্ত আবেদন দ্রুত শুনতে রাজি হল আদালত। প্রধান বিচারপতি রঞ্জন  গগৈ বলেন, এই নতুন বেঞ্চ তৈরি করতে আলাদা করে  বিচারপতি প্রয়োজন। সমস্ত  আবেদন শোনার ব্যবস্থা  করতে হবে।

 মোট চারটি আবেদন নিয়ে শুনানি হবে। তার মধ্যে  একটি করেছে  সরকার। মোদী সরকার চায়  তথ্যগত একটি ভুল শুধরে নিতে। আবেদনে বলা হয়ে ক্যাগের রিপোর্ট নিয়ে  রায়েতে য বলা আছে তা ঠিক নয়।  সেখানে বলা হয়েছে  ক্যাগের রিপোর্ট আগেই সংসদে পেশ  হয়েছে। আদতে ক্যাগের রিপোর্ট সংসদে পেশ হয়েছে এ মাসের ১৩ তারিখ।

আরেকটি আবেদন করেছেন আইনজীবী প্রশান্ত ভূষণ। আদালতে তাঁর দাবি  যে রকারি আধিকারিক বিচারপতিদের ভুল পথে পরিচালিত করেছেন তাঁর  বিরুদ্ধে  ব্যবস্থা নেওয়া হোক।

Advertisement

দেশের প্রবীণ এই আইনজীবী আরও  একটি আবেদন করেছেন। সেটিতে তিনি রাফাল যুদ্ধ বিমান কেনা সংক্রান্ত সিদ্ধান্ত কী ভাবে নেওয়া হয়েছে তা জানতে চেয়েছেন।

 আরেকটি আবেদন  করেছেন আম আদমি পার্টির নেতা সঞ্জয় সিং।  এর আগে গত ডিসেম্বর মাসে রাফাল কেনা নিয়ে   তদন্ত করতে রাজি হয়নি আদালত।  

Advertisement

আবেদনে দাবি  করা হয়েছে রাফাল চুক্তি করে রিলায়েন্স কর্তা অনীল আম্বানিকে সাহায্য  করেছে মোদী সরকার।

Advertisement