This Article is From Jul 07, 2019

‘‘চ্যালেঞ্জের মধ্যেই সুযোগ’’: বারাণসীতে মোদির ভাষণের সেরা ১০ উদ্ধৃতি

শনিবার সকালে বারাণসীতে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নির্বাচনে জিতে নতুন করে ক্ষমতায় আসার পরে এই নিয়ে দ্বিতীয় বার বারাণসী এলেন তিনি।

বারাণসীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভাষণ দিলেন সকলের উদ্দেশে

নয়াদিল্লি: শনিবার সকালে বারাণসীতে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নির্বাচনে জিতে নতুন করে ক্ষমতায় আসার পরে এই নিয়ে দ্বিতীয় বার বারাণসী এলেন তিনি। সকাল ১০টায় বারাণসীতে পৌঁছন তিনি। বিমান বন্দরে প্রাক্তন প্রধানমন্ত্রী লালবাহাদুর শাস্ত্রীর একটি মূর্তি উদ্বোধন করেন তিনি। উত্তরপ্রদেশের রাজ্যপাল রাম নায়েক, বিজেপির কার্যকরী সভাপতি জেপি নাড্ডা এবং কেন্দ্রীয় মন্ত্রী মহেন্দ্রনাথ পাণ্ডে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে বিমান বন্দরে উপস্থিত ছিলেন।

বারাণসীতে বিজেপি কর্মীদের উদ্দেশে বলা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাষণের সেরা ১০ উদ্ধৃতি:

  1. আপনাদের (বিজেপি ক্যাডার) জন্য জরুরি ৫ ট্রিলিয়ন ডলার অর্থনীতির অর্থ বোঝা এবং সকলকে সেটা সম্পর্কে জানানো। কিছু মানুষ ভারতের শক্তিকে সন্দেহ করছেন। তাঁরা মনে করছেন ভারতের পক্ষে ওই লক্ষ্যে (৫ ট্রিলিয়ন ডলার) পৌঁছনো কঠিন।

  2. বিশ্বের উন্নত দেশগুলিকেও আজ তারা যেখানে পৌঁছেছে সেখানে পৌঁছোতে সংগ্রামের মধ্যে দিয়ে যেতে হয়েছে। এবার ভারতের পালা। লক্ষ্য হল, যে অনুপাতে ভারতের উন্নতি হবে, সেই অনুপাতে ভারতবাসীর উন্নতি হবে।

  3. ইংরেজিতে একটা কথা আছে ‘সাইজ অফ দ্য কেক ম্যাটারস।' যার অর্থ বড় কেক হলে বড় টুকরোও পাওয়া যাবে। সেই কারণেই আমরা ৫ ট্রিলিয়ন ডলার অর্থনীতির লক্ষ্য সামনে রেখেছি। 

  4. চ্যালেঞ্জকে কারও ভয় পাওয়া উচিত নয়। কেননা সেগুলির মাধ্যমে অনেক কিছু সম্ভব হয়।

  5. বাজেটে আমরা দেখিয়েছি কীভাবে আমাদের দেশ ৫ ট্রিলিয়ন ডলার অর্থনীতিতে পৌঁছবে।

  6. উন্নয়নের জন্য জল গুরুত্বপূর্ণ, জীবনের জন্য গুরুত্বপূর্ণ... এটা ছাড়া আমরা টিকতে পারব না।

  7. কৃষি উৎপাদন ও রফতানি করা ছাড়াও আমরা ফোকাস করেছি আমাদের ‘অন্নদাতা'কে ‘উর্জা(শক্তি)-দাতা'য় পরিণত করার দিকে। এবং সেই জন্য আমরা কৃষকদের জন্য সৌর শক্তি প্রকল্পের পরিকল্পনা করেছি।

  8. জল সংরক্ষণ করা অত্যন্ত প্রয়োজনীয়। আরও ভাল ভাবে ও বুদ্ধিপ্রয়োগে এটাকে ব্যবহার করতে হবে। আমাদের চেষ্টা করতে হবে যত বেশি সম্ভব জলকে বাঁচানো যায়।

  9. স্বচ্ছ ভারত মানে কেবল পরিচ্ছন্নতা, সুস্বাস্থ্য, নিরাপত্তা নয়। আমাদের চারপাশটাকে আরও সুন্দর করে তোলা।

  10. কেন্দ্রীয় সরকার প্রস্তুতি নিচ্ছে সব রাজ্য সরকারের জন্য সকলের সাধ্যের মধ্যে বাড়িভাড়া সংক্রান্ত একটি ব্লু প্রিন্ট বানানোর। এবং সকলের বেঁচে থাকাটা আরও সুন্দর করা। আমাদের পরিকল্পনা, দেশের স্বাধীনতার ৭৫ বছর পূর্তির সময় সব ভারতীয় পরিবারের নিজেদের বাড়ি থাকবে। 



Post a comment
.