Read in English
This Article is From Oct 14, 2019

ফের বিকল বন্দে ভারত এক্সপ্রেস! আলো, এসি, পাখা বন্ধ হয়ে ট্রেনেই আটকে যাত্রীরা

Train 18: ট্রেনের ভিতরে পাখা, শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র এবং আলো ছাড়াই প্রায় এক ঘন্টা ট্রেনের মধ্যেই আটকে ছিলেন যাত্রীরা।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

১৫ ফেব্রুয়ারি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ট্রেন 18 নামে জনপ্রিয় নয়াদিল্লি-বারাণসী বন্দে ভারত এক্সপ্রেস আনুষ্ঠানিকভাবে চালু করেছিলেন

নয়াদিল্লি:

কপাল খারাপ ট্রেন 18-এর! দুর্গতি কিছুতেই পিছু ছাড়ছে না বন্দে ভারত এক্সপ্রেসের। শুরু থেকেই একের পর এক যান্ত্রিক বিপত্তির মুখে পড়েছে আধুনিকতম এই ট্রেন। ভারতীয় রেল কর্মকর্তারা রবিবার জানিয়েছেন, বারাণসী-দিল্লি বন্দে ভারত এক্সপ্রেসের (Varanasi-Delhi Vande Bharat Express) কামরার পাখা, এসি, আলো সব বন্ধ হয়ে মাঝপথে ঘণ্টাখানেক দাঁড়িয়ে পড়ে ট্রেন। ট্রেনের ভিতরে পাখা, শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র এবং আলো ছাড়াই প্রায় এক ঘন্টা ট্রেনের মধ্যেই আটকে ছিলেন যাত্রীরা। ভারতীয় রেল জানিয়েছে, ট্রেনের সহায়ক কনভার্টারটি কাজ করা বন্ধ করে দেওয়ায় এই বিপত্তি।

উদ্বোধনের কয়েক ঘণ্টার মধ্যে বিগড়ে গেল বন্দে ভারত এক্সপ্রেস

বিকেল ৪:৫০ নাগাদ এলাহাবাদ স্টেশনে পৌঁছানোর কথা বন্দে ভারত এক্সপ্রেসের। স্টেশনে পৌঁছানোর ১০ মিনিট আগে ট্রেনের শীতাতপ নিয়ন্ত্রণের যন্ত্রটি কাজ করা বন্ধ করে দেয়। তারপর কী কারণে এসি বন্ধ হয়ে গেল সেই কারণ চিহ্নিত করে ত্রুটি সংশোধন করা হয়। ঠিকমতো এসি কাজ ক্রা শুরু করেছে কিনা তা নিশ্চিত করার পরে সন্ধ্যা ৬ টা নাগাদ ফের চলতে শুরু করে ওই ট্রেন। এই মেরামতি চলাকালীন ট্রেনটি এলাহাবাদ স্টেশনের আগেই আটকে ছিল।

Advertisement

ফের বিপাকে বন্দে ভারত এক্সপ্রেস, রেল লাইনের পাথর ছিটকে ভাঙল চালকের জানলা

এর আগে মার্চ মাসের একটি ঘটনায় ট্রেনের একটি কোচের ট্রান্সফরমারে সামান্য আগুন লেগে যাওয়ার ঘটনাও ঘটে। এই বছরের শুরুর দিকে, পক্ষপাতিত্ব এবং স্বচ্ছতার অভাবের অভিযোগে এই স্ব-চালিত ইঞ্জিনবিহীন ট্রেনের পরিষেবা বন্ধ করা হয়েছিল। জুলাই মাএ রেলমন্ত্রী পীযূষ গোয়েল নির্মাতাদের প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাত করেন এবং তাদের সকলকে স্বচ্ছ ও নিরপেক্ষ স্তর কাজ করার প্রতিশ্রুতি দেন।

Advertisement

১৫ ফেব্রুয়ারি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ট্রেন 18 নামে জনপ্রিয় নয়াদিল্লি-বারাণসী বন্দে ভারত এক্সপ্রেস আনুষ্ঠানিকভাবে চালু করেছিলেন। যদিও ফেরার পথেই ওই ট্রেনে বিপত্তি দেখা যায়।

Advertisement