This Article is From May 21, 2019

শিয়ালদহের পূর্ব শাখায় ট্রেন চলাচলে বিঘ্ন, স্টেশনের গায়েই ছোঁড়া হল বোমা

পূর্ব রেলওয়ের এক মুখপাত্র জানিয়েছেন, মঙ্গলবার সকালের ওই অবরোধের ফলে বহু সংখ্যক মানুষকে প্রবল অসুবিধার মধ্যে পড়তে হয়।

শিয়ালদহের পূর্ব শাখায় ট্রেন চলাচলে বিঘ্ন, স্টেশনের গায়েই ছোঁড়া হল বোমা
কলকাতা:

শিয়ালদহের (Sealdah) পূর্ব শাখায় ট্রেন চলাচলে বিঘ্ন, রেল স্টেশনের গায়েই ছোড়া হল বোমা। রেল অবরোধের সময় কাঁকিনাড়া(Kankinara) স্টেশনের গায়েই অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি একটি বোমা ছুড়ে মারেন। তাতে হতাহতের ঘটনা না ঘটলেও উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। রবিবারের উপ নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষে এখনও উত্তপ্ত ভাটপাড়া (Bhatpara) এলাকা।  প্রতিবাদে রেল অবরোধ করা হয়। এরই মধ্যে ঘটে যায় বোমা ছোড়ার ঘটনাটি।  কার্যত থমথমে হয়ে ওঠে এলাকা। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, ওই ঘটনায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি। কিন্তু বোমা পড়ার ঘটনায় আতঙ্কিত হয়ে রেলযাত্রী ও স্থানীয় জনতাকে ছোটাছুটি করতে দেখা যায়। অভিযোগ, এলাকায় বহু সশস্ত্র দুষ্কৃতীদের ঘুরতে দেখা গিয়েছে।

সন্ত্রাসের অভিযোগে আটটি লোকসভা কেন্দ্রের কয়েকটি বুথে পুননির্বাচনের দাবি জানাল বিজেপি

পূর্ব রেলওয়ের এক মুখপাত্র জানিয়েছেন, মঙ্গলবার সকালের ওই অবরোধের ফলে বহু সংখ্যক মানুষকে প্রবল অসুবিধার মধ্যে পড়তে হয়। সকাল ৮টা ৪৩ থেকে শুরু হয় অবরোধ। চলে বেলা ১২.০৪ পর্যন্ত। এর ফলে বহু লোকাল ও এক্সপ্রেস ট্রেন বাতিল অথবা বিলম্বিত হয়।

রবিবারের উপ নির্বাচনকে কেন্দ্র করে কার্যত যুদ্ধক্ষেত্রের চেহারা নেয় ভাটপাড়া। প্রাক্তন তৃণমূল বিধায়ক অর্জুন সিং-এর শক্ত ঘাঁটি বলে পরিচিত ভাটপাড়ায়(Bhatpara) তৃণমূ‌ল ও বিজেপি সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাঁধে রবিবার। অভিযোগ, নির্বাচনকে কেন্দ্র করে দুই দলের মধ্যে ওই সংঘর্ষের সূচনা। অভিযোগ, তৃণমূলের পার্টি অফিসেও বোমা নিক্ষেপ করা হয়। যার ফলে আগুনও লেগে যায়। শেষ পর্যন্ত কেন্দ্রীয় বাহিনী এসে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ওই সংঘর্ষে এখনও পর্যন্ত ১৪ জনের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। পাশাপাশি বহু দোকান ও বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

Elections 2019: ‘মমতা দিদি' এখন ‘মমতা দাদাগিরি', মুখ্যমন্ত্রীকে কটাক্ষ মনোজ তিওয়ারির

নির্বাচন কমিশন সোমবার থেকে উত্তপ্ত পরিস্থিতিকে নিয়ন্ত্রণে আনতে ১৪৪ ধারা জারি করে। ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের ডেপুটি কমিশনার কে কান্নান জানান, রবিবার থেকে সংঘর্ষে লিপ্ত থাকার অভিযোগে ৭০ জনকে এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়েছে। নির্বাচনের ফল প্রকাশের পরে সম্ভাব্য সংঘর্ষের আঁচ পেয়ে আগামি ২৭ মে পর্যন্ত ২০০ কোম্পানি সেনা মোতায়েন করা হয়েছে রাজ্য জুড়ে।

প্রসঙ্গত, উত্তর ২৪ পরগনার ভাটপাড়া(Bhatpara) এলাকার প্রভাবশালী নেতা ও প্রাক্তন বিধায়ক অর্জুন সিংহ তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পরে তাঁর ছেলে পবনকুমার সিংহকে এবারের উপ নির্বাচনে তৃণমূল প্রার্থী মদন মিত্রের বিপরীতে দাঁড় করানো হয়।

.