हिंदी में पढ़ें
This Article is From Apr 02, 2020

১৫ এপ্রিল থেকেই চালু রেল, বিমান পরিষেবা?

১৫ এপ্রিল বাংলা নববর্ষের পরের দিন থেকে স্বাভাবিক হতে পারে রেল এবং বিমান পরিষেবা----এই ইঙ্গিতও মিলেছে থেকে মন্ত্রিপরিষদ থেকে।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

পয়লা বৈশাখের পর থেকে পেল, বিমানযাত্রা স্বাভাবিক হবে?

Highlights

  • ১৫ এপ্রিল থেকে চালু হবে রেল, বিমান
  • জানিয়েছে কেন্দ্রীয় মন্ত্রী পরিষদ
  • টিকিট বুক করা যাবে ওই সময় থেকেই
নয়া দিল্লি:

করোনা ভাইরাস (Coronavirus) সংক্রমণ ঠেকাতে দেশ লকডাউন জারি ১৪ এপ্রিল পর্যন্ত। ২১ দিনের এই লকডাউনে আগামী দিনে আরও বাড়বে কিনা, তাই নিয়ে সম্প্রতি উঠেছিল প্রশ্ন। মন্ত্রিপরিষদের সচিব রাজীব গৌবা ইতিমধ্যেই লকডাউন আর বাড়ানো হবে না বলে জানিয়েছেন। এমন পরিস্থিতিতে, ১৫ এপ্রিল বাংলা নববর্ষের পরের দিন থেকে স্বাভাবিক হতে পারে রেল এবং বিমান পরিষেবা----এই ইঙ্গিতও মিলেছে থেকে মন্ত্রিপরিষদ থেকে। ওই তারিখ থেকে যাত্রী সাধারণ প্লেন বা ট্রেন যাত্রার পরিকল্পনা করে টিকিট বুক করতে পারেন বলে জানানো হয়েছে। উল্লেখ্য, ২২ মার্চ করোনার ভাইরাস সংক্রমণ রোধে কেন্দ্র রেল ও বাস পরিষেবা বন্ধ করে দেয়। বাতিল হয় সমস্ত বিমান পরিষেবাও।

লকডাউনে সাফাই কর্মীদের উপরে পুষ্পবৃষ্টি, পরানো হল টাকার মালা! দেখুন ভিডিও

মাঝে লকডাউনের মেয়াদ বাড়ানো হতে পারে, এই খবর ছড়িয়ে পড়ায় রেল এবং বিমান পরিষেবা সংক্রান্ত দফতরে ছড়িয়ে পড়ে বিভ্রান্তি। সেই সম্ভবনা বাতিল হতেই ট্রেন এবং উড়ান সফর চালুর নির্দিষ্ট দিন ঘোষণা করা হয়। 

Advertisement

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২৫ মার্চ মধ্যরাত থেকে সারা দেশে ২১ দিনের 'লকডাউন' ঘোষণা করেন। এই ঘোষণার পরে, ভারতীয় রেলপথ ১৪ এপ্রিল পর্যন্ত সমস্ত যাত্রী পরিষেবা বন্ধ করে দেয়। যদিও, মালবাহী ট্রেন চালু ছিল অত্যাবশকীয় পণ্য সরবরাহের জন্য। ভারতীয় রেল এর আগে ২২ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সমস্ত যাত্রী পরিষেবা বন্ধ করার কথা ঘোষণা করেছিল। পরে, লকডাউন জারি হওয়ায় সেই সময়সীমা বাড়িয়ে করা হয় ১৪ এপ্রিল।

VIDEO : ট্রেনের কোচে আইসোলেটেড বার্থ

  .  
Advertisement
Advertisement