This Article is From Feb 12, 2020

অস্কারবিজয়ী পর্দার জোকারকে মাখন খাওয়াল Amul girl, ছবি জিতল সকলের মন

ছবিতে অভিনেতাকে দেখা যাচ্ছে জোকারের পোশাকেই। আমুল গার্ল তাঁর মুখে তুলে দিচ্ছে মাখন। আর ফোনিক্স হাতে ট্রফি নিয়ে উল্লাসের ভঙ্গিতে পোজ দিচ্ছেন।

অস্কারবিজয়ী পর্দার জোকারকে মাখন খাওয়াল Amul girl, ছবি জিতল সকলের মন

আমুলের সেই পোস্ট

হাইলাইটস

  • জোয়াকিন ফোনিক্স ‘জোকার’ (২০১৯) ছবিতে অভিনয়ের জন্য অস্কার পেলেন
  • তাঁকে শ্রদ্ধা জানাল আমুল
  • টড ফিলিপস পরিচালিত ‘জোকার’ ছবিটি মন জিতেছিল সকলের
নয়াদিল্লি:

৯২তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন জোয়াকিন ফোনিক্স ( Joaquin Phoenix)। ‘জোকার' (২০১৯) (Joker) ছবিতে অভিনয়ের জন্য এই পুরস্কার পেলেন তিনি। আর এই সাফল্যের জন্য ‘আমুল' (Amul) তাঁকে দিল ‘আটারলি বাটারলি' সম্মান। বিখ্যাত এই ডেয়ারি ব্র্যান্ড যে কোনও সামাজিক সম সাময়িক বিষয়ে নানা কার্টুন প্রকাশ করে। এবার তাদের কার্টুনের বিষয় রুপোলি পর্দার ‘জোকার'। ‘আমুল'-এর ইনস্টাগ্রাম পেজে সম্প্রতি ওই পোস্ট দেখা গেল। কার্টুনে ফোনিক্সের সঙ্গে দেখা গিয়েছে আমুল গার্লকে। সেখানে অভিনেতাকে দেখা যাচ্ছে জোকারের পোশাকেই। আমুল গার্ল তাঁর মুখে তুলে দিচ্ছে মাখন। আর ফোনিক্স হাতে ট্রফি নিয়ে উল্লাসের ভঙ্গিতে পোজ দিচ্ছেন।

এখানেই শেষ নয়। ছবির ক্যাপশনে লেখা ‘হ্যাভ অন এ রিনি ডে'। অভিনেত্রী রিনি জেলওয়েগার ‘জুডি' ছবির জন্য পেয়েছেন সেরা অভিনেত্রীর পুরস্কার। এইভাবে ওই পোস্টে তাঁকে অভিনন্দন জানানো হয়েছে।

দেখে নিন সেই পোস্ট:

#Amul Topical: Academy Awards 2020!

A post shared by Amul - The Taste of India (@amul_india) on

কেবল ছবিতে অভিনয় করার জ‌ন্যই নয়, ফোনিক্স প্রশংসিত হয়েছেন অস্কার পাওয়ার পর তাঁর বক্তৃতার জন্যও।

তিনি বলেছিলেন, ‘‘এই মুহূর্তে আমি কৃতজ্ঞতায় পূর্ণ হয়ে আছি। আমি নিজেকে আমার সহ মনোনীতদের থেকে বা এই ঘরে উপস্থিত কারও থেকে উঁচু অবস্থানে মনে করছি না কারণ আমরা একই ভালবাসা ভাগ করে নিচ্ছি। সেই ভালবাসা চলচ্চিত্রের জন্য। এই প্রকাশের মাধ্যম আমাকে দিয়েছে অত্যন্ত অস্বাভাবিক জীবন। আমি জানি না আমি এটা ছাড়া কী হতে পারতাম। কিন্তু আমি মনে করি যে শ্রেষ্ঠ উপহার আমাকে দেওয়া হয়েছে এবং আমার মতো এই ঘরের অনেককেই দেওয়া হয়েছে, তা হল নিজের কণ্ঠস্বরকে অন্য কণ্ঠহীনদের জন্য ব্যবহার করার সুযোগ।''

টড ফিলিপস পরিচালিত ‘জোকার' ছবিটি আর্থার ফ্লেক নাম্নী এক একাকী, বিষণ্ণ, ব্যর্থ কৌতুক অভিনেতাকে নিয়ে। যে ধীরে ধীরে ম্যানিয়াক হয়ে পড়ে এবং ক্রমে হয়ে ওঠে গথাম শহরের নিয়তি। ছবিতে এছাড়াও অভিনয় করেছেন জ্যাজি বিটজ, ফ্র্যান্সিস কনরয়, মার্ক ম্যারন, ব্রেট কালেনকে। এছাড়া অতিথি শিল্পীর ভূমিকায় দেখা গিয়েছে বিখ্যাত অভিনেতা রবার্ট ডি'নিরোকে। 

.