This Article is From Jun 09, 2020

অমিত শাহের বক্তব্য “সারবত্তাহীন”, “ভোট পেতে ব্যাকুল” বিজেপি: তৃণমূল

তৃণমূলের অন্যতম নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, অমিত শাহের বক্তব্য আড়ম্বরপূর্ণ

Advertisement
সিটিস Edited by (with inputs from PTI)

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, অমিত শাহের বক্তব্য আড়ম্বরপূর্ণ (ফাইল)

কলকাতা:

পশ্চিমবঙ্গের জন্য বিজেপির ভার্চুয়াল জনসভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) বক্তব্যকে সারবত্তাহীন বলে মন্তব্য করে, তৃণমূলের  (TMC) অভিযোগ, যখন রাজ্য করোনার বিরুদ্ধে লড়াই এবং আফমানে ক্ষয়ক্ষতির মতো জোড়া আক্রমণে নাজেহাল, সেই সময় “ভোট পেতে মরিয়া” গেরুয়া শিবির। এদিন সকালের দিকে, ভার্চুয়াল সভায় পরিযায়ী শ্রমিকদের জন্য রাজ্যের ভুমিকার সমালোচনা করেন অমিত শাহ। তিনি বলেন, পরিযায়ী শ্রমিকদের জন্য চালু করা শ্রমিক স্পেশাল ট্রেনকে “করোনা এক্সপ্রেস” বলে মন্তব্য করে তাঁদের “অপমান” করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়, ফলে শ্রমিকরাই ২০২১ সালের নির্বাচনে তাঁর বিদায় নিশ্চিত করে দেবেন শ্রমিকরা।

রাজ্যে রাজনৈতিক হিংসার অভিযোগ তুলে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তোপ দাগেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁর অভিযোগ, এ রাজ্যে শুধুমাত্র বাড়বাড়ন্ত হয়েছে “তাজা বোমা এবং বেআইনি অস্ত্র” শিল্পের।  

গণতন্ত্রকে কোয়ারান্টাইনে পাঠিয়েছে বিজেপি, আইসিইউতে পাঠিয়েছেন মমতা: সিপিআইএম

Advertisement

তৃণমূলের অন্যতম নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, অমিত শাহের বক্তব্য আড়ম্বরপূর্ণ, পাশাপাশি ইন্দো-চিন উত্তেজনা নিয়ে তিনি কেন নীরব তা নিয়েও প্রশ্ন তোলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, “স্বভাবতই, অমিত শাহের পুরো বক্তব্যই আড়ম্বরপূর্ণ এবং কোনও সারবত্তা নেই। তিনি তৃণমূলের প্রস্থানের স্বপ্ন দেখছেন, আমি তাঁকে আরও একবার প্রশ্ন করতে চাই—কখন চিন আমাদের ভুখণ্ড ছেড়ে যাবে”। ট্যুইটারেও এমনটা লিখেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণরেখার একাধিক জায়গায় উত্তেজনা বেড়েছে ভারত ও চিনের সেনাবাহিনীকে নিয়ে। দুই দেশই কূটনৈতিক ও সেনাবাহিনীর মাধ্যমে সেই সমস্যা সমাধানের চেষ্টা করছে।

Advertisement

অমিত শাহের বিরুদ্ধে ট্যুইটারে আক্রমণ শানান রাজ্যের শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তিনি ট্যুইটারে লেখেন, “যখন, রাজ্য অতিমারী এবং প্রাকৃতিক দুর্যোগের সঙ্গে লড়াই করছে, সেই সময় অমিত শাহের উদ্দেশ্য পরিষ্কার। বাংলা, মনে রাখবেন এই মানুষটিকে, যিনি ভোট ছাড়া আর কিছুই চান না”।

"করোনা এক্সপ্রেসই আপনার সরকারকে বাংলার বাইরে পাঠাবে", মমতাকে বিঁধলেন অমিত শাহ

Advertisement

তৃণমূলের ট্যুইটারে লেখা হয়, “অমিত শাহ পুরো ভারতে বিপদে ফেলছেন, তিনি বাংলার সংস্কৃতি পুনরুদ্ধারের কথা বলছেন। তাঁর মনে নেই, বিদ্যাসাগরের মূর্তি ফিরিয়ে এনেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়, তাঁর চোখের সামনে তাঁর লোকেরাই সেটি ভেঙেছিল”।

গত বছর ১৪ মে কলকাতায় লোকসভা নির্বাচনের প্রচার চলাকালীন সংঘর্ষে জড়িয়ে পড়ে তৃণমূল কংগ্রেস ও বিজেপি। সেই সময় ভাঙা পড়ে বিদ্যাসাগরের আবক্ষ মূর্তি। একে অপরের বিরুদ্ধে মূর্তিটি ভাঙার অভিযোগ তোলে তৃণমূল কংগ্রেস ও বিজেপি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement