This Article is From Jan 02, 2019

"গণতান্ত্রিক অধিকার" নিয়ে জ্ঞান দেওয়া বন্ধ করুক বিজেপি, তোপ তৃণমূলের

তৃণমূলের পক্ষ থেকে বলা হয়, দেশের গণতন্ত্র এবং প্রতিষ্ঠানগুলিকে একা হাতে ধ্বংস করার খেলায় মেতেছে ভারতীয় জনতা পার্টি।

কলকাতা:

'গণতান্ত্রিক অধিকার' নিয়ে জ্ঞান দেওয়া বন্ধ করুক বিজেপি। সাফ জানাল তৃণমূল কংগ্রেস। তৃণমূলের পক্ষ থেকে বলা হয়, দেশের গণতন্ত্র এবং প্রতিষ্ঠানগুলিকে একা হাতে ধ্বংস করার খেলায় মেতেছে ভারতীয় জনতা পার্টি। তিন রাজ্যের বিজেপির সাম্প্রতিক হার নিয়ে তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় রীতিমতো তোপ দাগেন গেরুয়া শিবিরের বিরুদ্ধে। তাঁর কথায়, বিজেপি শেষ কয়েকটি নির্বাচনে 'গণতন্ত্রের স্বাদ' পেয়েছে ভালোমতোই। তিনি বলেন, "গণতন্ত্র এবং গণতান্ত্রিক অধিকার নিয়ে কোনও কথা বলাই উচিত নয় বিজেপির। ওদের নিজেদেরই তো দেশের গণতন্ত্রের প্রতি কোনও সম্মান নেই"। 

আগেই সতর্ক করে দিয়েছিলাম, কেউ পাত্তা দেয়নি তখন, নোট বাতিল নিয়ে বললেন মোদী

পার্থ চট্টোপাধ্যায়ের এই উক্তির নেপথ্যের কারণ হল একটি টুইট। যা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটটিতে তিনি লেখেন, "বাংলায় কী হল! একটি রাজনৈতিক দল (বিজেপি)-কে তার ন্যূনতম গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে দেওয়া হচ্ছে না। কেরালা, কর্নাটকের মতো বাংলাতেও আমাদের কর্মী-সমর্থকদের নৃশংসভাবে হত্যা করা হচ্ছে। হিংসার রাজনীতি খতম হওয়া দরকার। শান্তির পথে রাজনীতি করার ব্যাপারে সব রাজনৈতিক দলের এক হয়ে সহমত পোষণের সময় এসেছে"৷ 

মোদীর টুইটকে আক্রমণ করে পার্থ আরও বলেন, "বিজেপি আমাদের গণতন্ত্র নিয়ে জ্ঞান দিচ্ছে। অথচ, নিজেরা গণতন্ত্র থেকে শুরু করে অর্থব্যবস্থা পর্যন্ত সবকিছুর অবস্থা খারাপ করে দিয়েছে। নোট বাতিল আর জিএসটি লাগু করার সিদ্ধান্তে পুরো পঙ্গু হয়ে পড়েছে দেশের অর্থনীতি। ওরা সেইদিকে নজর দিক। নজরটা নিজেদের দিকে ঘোরাক।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.