Read in English
This Article is From Jul 24, 2018

গণপিটুনিঃ আইন চাইল তৃণমূল, ইতিহাস মনে রাখবে দাবি মায়াবতির

রাজস্থানের আলওয়ারে গণপিটুনিতে মৃত্যুর ঘটনা নিয়ে আরও একবার উত্তাল হল সংসদ। সারা দেশে  হিংসার ঘটনা বাড়ছে বলে  দাবি বিরোধী দল গুলির।

Advertisement
অল ইন্ডিয়া

রাজস্থানের আলওয়ারে গণপিটুনিতে মৃত্যুর ঘটনা নিয়ে আরও একবার উত্তাল হল সংসদ।

নিউ দিল্লি :

রাজস্থানের আলওয়ারে গণপিটুনিতে মৃত্যুর ঘটনা নিয়ে আরও একবার উত্তাল হল সংসদ। সারা দেশে  হিংসার ঘটনা বাড়ছে বলে  দাবি বিরোধী দল গুলির। তৃণমূল চায় এ ব্যাপারে কড়া আইন তৈরি করুক সরকার। অন্যদিকে,  দলিত নেত্রী মায়াবতীর দাবি বিজেপির মদতেই ঘটে চলেছে এ ধরনের ঘটনা।  আর ইতিহাস সবটা  মনে রাখবে।  

রাজ্যসভার জিরো আওয়ারে বিষয়টি তোলেন তৃণমূল সাংসদ শান্তা ছেত্রী। সংবাদ মাধ্যমে প্রকাশিত রিপোর্ট তুলে ধরে  তিনি বলেন, বিজেপি সরকারে আসার পর থেকে গণপিটুনিতে  প্রাণ গিয়েছে 88 জনের। এরপরই তিনি বলেন সুপ্রিম কোর্ট এ ব্যাপারে আইন করতে বলেছে।

বিরোধীরা দাবি করলেও এখনই আইন তৈরির কোথা ভাবছে না বিজেপি। দলের শীর্ষ স্তর থেকে জানা গিয়েছে আইন –শৃঙ্খলা রাজ্যের দায়িত্ব বলে এ ব্যাপারে আইন তৈরির ভাবনা নেই মোদী সরকারের ।        

Advertisement

কিন্তু সরকার পক্ষ যাই বলুক না কেন, বিজেপিকে আক্রমণ করেই চলেছে বিরোধীরা। বিএসপি নেত্রী মায়াবতী বলেছেন, কোনও রকম ব্যবস্থা না নিয়ে সাধারণ মানুষকে এভাবে মৃত্যুর দিকে ঠেলে দিয়ে বিজেপি গোটা দেশকে অসুরক্ষিত করে তুলেছে। ইতিহাস এই ঘটনা মনে রাখবে। একই সঙ্গে দলিত ও সংখ্যালঘুদের উপর যে অত্যাচার নামিয়ে আনা হচ্ছে তাও থেকে যাবে চিরস্থায়ী ক্ষত হিসেবেই।

ইতিমধ্যেই আলোয়ারের ঘটনা নিয়ে সরব হয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। তাঁর প্রশ্ন আহতকে হাসপাতালে নিয়ে যেতে তিন ঘণ্টা সময় লাগল কেন ? জবাব দিয়েছে বিজেপি। কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল থেকে শুরু করে স্মৃতি ইরানি সকলেই নিশানা করেছেন কংগ্রেস সভাপতিকে।       

Advertisement

 

Advertisement