This Article is From Apr 05, 2019

অমিত শাহকে বীরভুম থেকে ভোটে লড়ার আহ্বান জানালেন অনুব্রত

বীরভূমের তৃণমূল সভাপতির দাবি অমিত যদি এখান  থেকে নির্বাচনে  লড়েন  তাহলে  ৫ বা ৬ লাখ ভোটে  হারতে  হবে।

অমিত শাহকে বীরভুম থেকে ভোটে লড়ার আহ্বান জানালেন অনুব্রত

বিজেপি সভাপতির ২৩টি আসনে জেতার দাবিকে  কটাক্ষ করেছেন অনুব্রত।

হাইলাইটস

  • অমিত শাহকে বীরভুম থেকে ভোটে লড়ার আহ্বান জানালেন অনুব্রত
  • ভোটে লড়লে ৫ বা ৬ লাখ ভোটে হারতে হবে বিজেপি সভাপতিকেঃ অনুব্রত
  • বিজেপি সভাপতির প্রার্থীপদ নিয়েও বিতর্ক হয়েছে এবার
কলকাতা:

বিজেপি সভাপতি অমিত শাহকে (BJP President Amit Shah)  বীরভূম থেকে ভোটে (Lok Sabha Election 2019 ) লড়ার চ্যালেঞ্জ জানালেন অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)  বীরভূমের তৃণমূল সভাপতির দাবি অমিত যদি এখান থেকে নির্বাচনে  লড়েন  তাহলে  ৫ বা ৬ লাখ ভোটে  হারতে  হবে।এবার বাংলা থেকে ভালো ফল করা আশা দেখছে বিজেপি।  মাত্র দুদিন আগে আলিপুরদুয়ারে সভা করে অমিত বলেছেন এবার এ রাজ্যের ৪২টির মধ্যে  ২৩টি আসনেই তাঁরা জিতবেন। পাল্টা অন্ধ্রপ্রদেশের সভা থেকে  তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (TMC Chief Mamata Bannerjee) দাবি  করেছেন এবার বাংলায় খাতাই  খুলতে পারবে না বিজেপি। গোটা দেশের  নিরিখে  ১২৫টির বেশি আসন পাবে না তারা। এবার সরাসরি অমিত শাহকে চ্যালেঞ্জ করলেন তৃণমূলের জেলা সভাপতি।  দলের কর্মীদের কাছে কেষ্ট নামে পরিচিত অনুব্রত সাংবাদিকদের বলেন অমিত শাহ বীরভূম থেকে লড়াই করছেন না কেন?  আমার কথা মিলিয়ে নেবেন অমিত যদি এখান থেকে লড়েন তাহলে ৫ - ৬ লাখ ভোটে  হারতে হবে তাঁকে। বিজেপি সভাপতির ২৩টি আসনে জেতার দাবিকে কটাক্ষ করে অনুব্রত বলেন,  মনে হচ্ছে তিনি না বুঝেই মন্তব্য করেছেন।

রাজ্যে আসছেন মোদী, সভা একদিন এগিয়ে আনলেন মমতা

 অনুব্রত মণ্ডল মানেই বিতর্ক।  অতীতে একাধিকবার বিতর্কে জড়িয়েছেন রাঢ় বাংলার এই দাপুটে তৃণমূল নেতা।  বিতর্কিত ভাষণের জন্য বিরোধীদের আক্রমণের মুখেও পড়েছেন তিনি। নোটিশ পাঠিয়ে ব্যাখ্যা চেয়েছে নির্বাচন কমিশন।

 এদিকে বীরভূমে সমস্ত দলই  নিজেদের প্রার্থী ঘোষণা করে দিয়েছে।  গত নির্বাচনে জেলার দুটি আসনই দখল করেছিল তৃণমূল।  তবে এবার বোলপুরের সাংসদ অনুপম হাজরা নাম লিখিয়েছেন বিজেপিতে।  যাদবপুর থেকে তাকে প্রার্থী করেছে বিজেপি। অন্যদিকে  বোলপুর আসন থেকে আরেকবার প্রার্থী হয়েছেন শতাব্দি রায়। তৃণমূলের টিকিটে এর আগে  দু'বার লোকসভায় নির্বাচিত হয়েছেন একসময়ে টলিপাড়া কাঁপানো এই  অভিনেত্রী। তাঁর বিরুদ্ধে  বিজেপি প্রার্থী করেছে দুধকুমার মণ্ডলকে।

অন্যদিকে অমিতের প্রার্থীপদ নিয়েও কম বিতর্ক হয়নি। এবার গুজরাটের গান্ধী নগর আসন থেকে  লড়ছেন তিনি। এতদিন এই আসন থেকে  জিততেন লালকৃষ্ণ আদবানী।  বাড়তি বয়সের কারণে এবার তাঁকে প্রার্থী করেনি দল। সূত্রের খবরএ নিয়ে ঘনিষ্ঠ মহলে ক্ষোভ প্রকাশ করেছেন দেশের এই প্রাক্তন উপপ্রধানমন্ত্রী।

(সংবাদ সংস্থা আইএএনএসের তথ্য সংযোজিত হয়েছে)



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.