Read in English
This Article is From Sep 26, 2019

দুর্গাপুজোর পরিবেশ খারাপ করতে ঘনঘন কলকাতায় আসছে বিজেপি: মদন মিত্র

নাড্ডা শুক্রবার অর্থাৎ ২৭ সেপ্টেম্বর কলকাতায় একটি জনসভায় ভাষণ দিতে পশ্চিমবঙ্গ সফরে আসছেন। অমিত শাহও এই রাজ্যে আসছেন আগামী ১ অক্টোবর।

Advertisement
Kolkata Edited by

মদন মিত্রের দাবি, আলিপুর আদালতে নাকি এনআরসি সম্পর্কিত প্রায় ৩৫০ টি হলফনামা দাখিল করা হয়েছে।

কলকাতা :

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Union Home Minister Amit Shah) কলকাতায় আসছেন, সম্ভবত পুজোও উদ্বোধন করবেন! এই নিয়ে ইতিমধ্যেই বিরোধিতা জানিয়েছে রাজ্যের শাসক দল। তবে শুধু অমিত শাহ নন, এবার বিজেপির কার্যকরী সভাপতি জে পি নাড্ডাও (BJP working president JP Nadda) আসছেন পশ্চিমবঙ্গ সফরে। বিজেপির তরফে ঘনঘন এই কলকাতা আগমন আসলে রাজ্যের উৎসবের বাতাবরণ খারাপ করার চক্রান্ত, এমনটাই মনে করছেন তৃণমূল নেতা মদন মিত্র (TMC leader Madan Mitra)! মদন মিত্র বুধবার দাবি করেন, কেন্দ্র সরকার রাজ্যের দুর্গাপুজো উত্সবের পরিবেশকে জাতীয় নাগরিকপঞ্জির (NRC) ইস্যু উত্থাপন করে নষ্ট করতে চায়। সল্টলেকে এনআরসি বিষয়েই নিজের ভাষণ দিতে আসছেন জে পি নাড্ডা। 

দেশজুড়ে এনআরসি করা হবে, জানালেন অমিত শাহ

মদন বলেন, “আমি মনে করি এনআরসি-র বিষয়টি তুলে ধরে দুর্গাপুজোর পরিবেশ নষ্ট করতে এবং বিরোধী দলগুলিকে ভেঙে ফেলার জন্য, বিজেপি নেতা অমিত শাহ এবং নাড্ডা পশ্চিমবঙ্গের মানুষকে তাঁদের কথা শোনাতে আসছেন।” মদন মিত্র আরও বলেন, “প্রধানমন্ত্রী মোদি এখানে এলেও আমি অবাক হব না! তবে আমি আত্মবিশ্বাসী এবং আমি বলছি যে এটা পশ্চিমবাংলা এবং এখানে এসব করা এত সহজ হবে না এবং বাংলায় এনআরসির বাস্তবায়ন কার্যত অবাস্তব।"

Advertisement

তৃণমূল নেতা মদন মিত্র এনআরসি ইস্যুতে কথা বলার সময় বলেন, “আমরা তো এনআরসির কারণে- ঘটে চলা মৃত্যুর সংখ্যা বন্ধ করতে পারি না কারণ এর জন্য কেবলমাত্র বিজেপিই দায়ী।" মদন মিত্রের দাবি, আলিপুর আদালতে নাকি এনআরসি সম্পর্কিত প্রায় ৩৫০ টি হলফনামা দাখিল করা হয়েছে। 

১ অক্টোবর কলকাতায় নাগরিক সম্মেলনে ভাষণ দিতে আসছেন অমিত শাহ

Advertisement

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্টভাবে বহুবার উল্লেখ করেছেন যে পশ্চিমবাংলায় কোনও এনআরসি করতে দেওয়া হবে না এবং এখানকার প্রত্যেক মানুষই ‘লড়াইয়ের জন্য প্রস্তুত'। মুখ্যমন্ত্রীর এই কথার উল্লেখ করে মদন প্রশ্ন তোলেন, “কেন তারা (বিজেপি) জনগণকে আতঙ্কিত হতে বাধ্য করছে?”

অন্যদিকে, বিজেপির সভাপতি অমিত শাহের কলকাতা আসা নিয়ে আগে থেকেই ক্ষোভ বাড়ছিল তৃণমূল শিবিরে। নাড্ডা শুক্রবার অর্থাৎ ২৭ সেপ্টেম্বর কলকাতায় একটি জনসভায় ভাষণ দিতে পশ্চিমবঙ্গ সফরে আসছেন। অমিত শাহও এই রাজ্যে আসছেন আগামী ১ অক্টোবর।

Advertisement

নাড্ডা সল্টলেক স্টেডিয়ামে জম্মু ও কাশ্মীরের আর্টিকেল ৩৭০ এবং এনআরসি বিষয়ে নিজের বক্তব্য রাখবেন।

Advertisement