தமிழில் படிக்க हिंदी में पढ़ें Read in English
This Article is From Dec 02, 2019

ধর্ষণকারীদের নিয়ে জয়া বচ্চনকে সমর্থন করলেন মিমি চক্রবর্তী

তেলেঙ্গানার ধর্ষণ নিয়ে মিমি চক্রবর্তী, ধর্ষণকারীদের কঠোর এবং “দ্রুত” শাস্তির পক্ষে সওয়াল করেন, যাতে মহিলারা রক্ষা পান

Advertisement
অল ইন্ডিয়া Edited by

মিমি চক্রবর্তী বলেন, ধর্ষণের বিরুদ্ধে দেশের আইন আরও শক্তিশালী হওয়া উচিত।

নয়াদিল্লি:

ধর্ষণকারীদের “গণধোলাই” দেওয়ার পক্ষে সুপারিশ করেছেন সাংসদ জয়া বচ্চন, সোমবার সেই মতেই সমর্থন জানালেন তৃণমূল কংগ্রেস সাংসদ মিমি চক্রবর্তী (Mimi Chakraborty) । তিনি বলেন, শুধুমাত্র দ্রুত শাস্তিই মহিলাদের যৌন নিগ্রহের হাত থেকে বাঁচাতে পারে। গত সপ্তাহে হায়দরাবাদে ২৬ বছর বয়সী পশু চিকিৎসকের ধর্ষণ ও খুনের (Veterinarian Rape and Murder) ঘটনা নিয়ে মিমি চক্রবর্তী ট্যুইটে লেখেন, “আমি তাঁর সঙ্গে একমত। আমি মনে করি না যে, ধর্ষণকারীদের সুরক্ষা দিয়ে আদালতে নিয়ে যাওয়া এবং বিচারের অপেক্ষা করার প্রয়োজন আছে”। মহিলাদের যৌন নিগ্রহের হাত থেকে বাঁচাতে দ্রুত এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তোলেন যাদবপুরের তৃণমূল সাংসদ।

Hyderabad rape-murder: শহরে পড়ুয়াদের প্রতিবাদ মিছিল

আরেকটি ট্যুইটে যাদবপুরের সাংসদ তথা অভিনেত্রী লেখেন, “আমি সমস্ত সংশ্লিষ্ট মন্ত্রীদের অনুরোধ করব, ধর্ষণের মতো অপরাধ করার আগে কেউ ১০০ বার ভাবে, এমন কঠোর আইন তৈরি করুন, এমনকী, মহিলাদের কুদৃষ্টিতে তাকানোর আগেও”। 

Advertisement

সোমবারই তেলেঙ্গানা ঘটনা নিয়ে সংসদে তীব্র ক্ষোভ প্রকাশ করেন সমাজবাদী পার্টি সাংসদ জয়া বচ্চন। তিনি বলেন, “এই সমস্ত মানুষকে জনগণের হাতে তুলে দেওয়া উচিত, এবং পিটিয়ে মারা উচিত। আমি মনে করি এটাই সময়...সে নির্ভয়া হোক বা কাঠুয়া বা এবারে যা হল, মানুষ সরকারের থেকে উপযুক্ত এবং নির্দিষ্ট জবাব চায়”।

জয়া বচ্চন বলেন, যারা মহিলা ও শিশুদের এই ধরণের ঘৃণ্য অপরাধ থেকে রক্ষা করতে ব্যর্থ তাদের “লজ্জা হওয়া” উচিত।

Advertisement

‘‘আমাদের মতো দেরিতে নয়, ও দ্রুত বিচার পাক'': হায়দরাবাদের নিগৃহীতা প্রসঙ্গে নির্ভয়ার মা

তাঁর দেশ শিশু ও মহিলাদের পক্ষে সুরক্ষিত নয়,এই কথা বলতে গিয়ে ভেঙে পড়েন এআইএডিএমকে সাংসদ বিজিলা সত্যনাথ। “আপাতকালীন ভিত্তিতে সামাজিক সংস্কার” করতে রাজ্য  ও কেন্দ্রকে একসঙ্গে কাজ করার পক্ষ সওয়াল করেন কংগ্রেস সাংসদ আম্মি ইয়াগনিক।

Advertisement

পুলিশের দাবি, বুধবার রাতে হায়দরাবাদের বাইরের একটি জায়গায় ওই পশু চিকিৎসককে ধর্ষণ করে খুন করে চারজন। এক উচ্চ পদস্থ আধিকারিক জানান. রাত ২.৩০ নাগাদ চাট্টানপল্লী এলাকায় একটি কালভার্টের নীচে তাঁর গায়ে আগুন ধরিয়ে দেওয়া হয়, তিনি আরও জানান, বিভিন্ন “প্রযুক্তিগত সূত্র”-এর ওপর নির্ভর করে গ্রেফতার করা হয়েছে।

আজকের গুরুত্বপূর্ণ খবরগুলি দেখতে ক্লিক করুন: 

Advertisement

ঘটনায় দেশজুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে। অভিযুক্তদের বয়স ২০ থেকে ২৬ এর মধ্যে, তাদের গ্রেফতার করা হয়েছে, এবং গাফিলতির অভিযোগে তিনজনকে সাসপেন্ড করা হয়েছে।

Advertisement