Read in English
This Article is From Jan 08, 2019

১৯ জানুয়ারি তৃণমূলের ব্রিগেড সমাবেশ, মঞ্চে কারা তা নিয়েই জল্পনা রাজনৈতিক মহলে

দলের শহিদ দিবসের মঞ্চ থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা  করে দেন ১৯ জানুয়ারি  ব্রিগেড সমাবেশ করবে  তাঁর দল।

Advertisement
অল ইন্ডিয়া

শোনা  যাচ্ছে নিজে না এসে প্রতিনিধি পাঠাবেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি

Highlights

  • ১৯ জানুয়ারি ব্রিগেড সমাবেশ করবে তৃণমূল কংগ্রেস
  • উপস্থিত থাকার কথা দেশের একাধিক বিজেপি বিরোধী দলের নেতার
  • সভা সুষ্ঠূ ভাবে করতে দলের দুই নেতাকে সামনে রেখে কমিটি গড়েছে দল
কলকাতা:

দলের শহিদ দিবসের মঞ্চ থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা  করে দেন ১৯ জানুয়ারি  ব্রিগেড সমাবেশ করবে  তাঁর দল। সেখানে  দেশের নানা প্রান্ত থেকে বিজেপি  বিরোধী দলের নেতারা  আসবেন। আর এখন যা পরিস্থিতি তাতে  ব্রিগেড প্যারেড গ্রাউন্ডের সেই মঞ্চ থেকে আগামী দিনে বিজেপি বিরোধী জোটের ছবি কেমন হবে তার একটা ইঙ্গিত পাওয়া যেতে  পারে। একই সঙ্গে  তৃণমূলের তরফে মমতা বন্দ্যোপাধ্যায়কে সম্ভাব্য প্রধানমন্ত্রী  হিসেবে তুলে ধরার কাজও শুরু হবে। এ ব্যাপারে আগেই ইঙ্গিতপূর্ণ  মন্তব্য করে  রেখেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। দলের রাজ্য কমিটির বৈঠকের মাঝে শনিবার  তিনি বলেন, বাঙালিদের মধ্যে  প্রধানমন্ত্রী হওয়ার সবচেয়ে বেশি সম্ভাবনা রয়েছে মমতার। তবে একদিনের মধ্যেই  নিজের বক্তব্য থেকে  সরে আসেন  রাজ্য বিজেপি সভাপতি।

উত্তরপ্রদেশে গাছে দুই বোনের ঝুলন্ত দেহ, মারধর করেছেন মা, জানিয়েছে পুলিশ

কারা থাকবেন এই সমাবেশে?  সূত্রের খবর উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব সভায় আসার ব্যাপারে সম্মতি দিয়েছেন। তাহলে কি মায়াবতীও আসবেন? আর এই দুটি দল তাদের বাদ দিয়ে  উত্তরপ্রদেশে জোট করেছে  বলে অনুপস্থিত থাকবে কংগ্রেস। এ ব্যাপারে  কোনও স্পষ্ট জবাব অবশ্য  পাওয়া  যায়নি।

Advertisement

শোনা  যাচ্ছে নিজে না এসে প্রতিনিধি পাঠাবেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। এমনিতেই  প্রদেশ কংগ্রেস চায় না  তাদের নেতা তৃণমূলের সভায় উপস্থিত থাকুন। প্রদেশ নেতাদের কাছে  তৃণমূলই প্রধান প্রতিপক্ষ।  তাছাড়া শেষমেশ যদি রাহুল না আসেন তার আরেকটি কারণ হবে তাঁর প্রধানমন্ত্রী হওয়ার ব্যাপারে তৃণমূলের আপত্তির বিষয়টি। তামিলনাড়ুর  বিরোধী দলনেতা এমকে স্ট্যালিন প্রকাশ্যেই রাহুলকে বিরোধী জোটের মুখ বলে  তুলে ধরতে চান। সে সময় আপত্তি করেছিল তৃণমূল । বলেছিল প্রধানমন্ত্রীর নাম ঠিক হবে ভোটের  ফল প্রকাশিত হওয়ার পর।

এর পাশাপাশি  দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সমাবেশে থাকবেন বলে  জানিয়েছেন। আসবেন কাশ্মীরের প্রাক্তন  মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাও।  এছাড়া অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু, এম কে  স্ট্যালিন, শরদ পাওয়ার, এইচ ডি  কুমারস্বামী এবং তাঁর বাবা দেশের আরেক প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়া।  এছাড়া  বিজেপির দুই বিক্ষুব্ধ নেতা যশবন্ত সিনহা এবং শত্রুঘ্ন সিনহা। তবে বৈঠকে  সিপিআই এবং  সিপিএম থাকছে না বলে  জানা গিয়েছে। পাশাপাশি অ-বিজেপি এবং  অ- কংগ্রেসি ফ্রন্টের জন্য সওয়াল করে আসা  তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও-ও থাকবেন না বৈঠকে।

Advertisement

 

দেখুন ভিডিও:



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement