This Article is From Sep 08, 2018

Bharat Bandh: 10 সেপ্টেম্বরের ভারত বনধে অংশ নেবে না তৃণমূল ও ফরওয়ার্ড ব্লক

ইস্যুতে পাশে আছি, বনধে (Bharat Bandh) নয়। জানিয়ে দিল তৃণমূল।

Bharat Bandh: 10 সেপ্টেম্বরের ভারত বনধে অংশ নেবে না তৃণমূল ও ফরওয়ার্ড ব্লক

Bharat Bandh: রাজ্যজুড়ে প্রতিবাদ মিছিল করবে তৃণমূল।

কলকাতা:

ইস্যুতে পাশে আছি, বনধে (Bharat Bandh) নয়। জানিয়ে দিল তৃণমূল। দলের পক্ষ থেকে শুক্রবার এই কথা জানানো হয় যে, আগামী 10 সেপ্টেম্বর জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি নিয়ে বিরোধীদের ডাকা ভারত বনধে অংশ না নিলেও, যে ইস্যুতে ভারত বনধটি ডাকা হচ্ছে, তার প্রতি তৃণমূলের সম্পূর্ণ সমর্থন আছে। বনধে অংশ না নিয়ে, তার পরিবর্তে, জ্বালানি তেলের অত্যাধিক মূল্যবৃদ্ধি এবং টাকার দাম প্রত্যেকদিন আরও পড়ে যাওয়া নিয়ে রাজ্যজুড়ে প্রতিবাদ মিছিলের পরিকল্পনা করেছে তৃণমূল কংগ্রেস, জানান দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। “আমরা বনধ সমর্থন করি না। তার কারণ, এর ফলে একটা কাজের দিন নষ্ট হয়ে যায়। যার প্রভাব রাজ্যের বর্তমান উন্নয়নের গতিকে নষ্ট করবে। কিন্তু, যে ইস্যুতে বনধ ডাকা হয়েছে, তাতে আমাদের সমর্থন আছে”, বলেন তিনি।

“আমরা বনধে বাধা দেব না। কিন্তু, বনধে অংশগ্রহণও করব না”, সাংবাদিকদের পরিষ্কার বলেন পার্থ।

মোদীর জনবিরোধী নীতির বিরোধিতা করে যে মিছিলের আয়োজন করা হয়েছে, তা শহরের মৌলালি থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত যাবে দেড় কিলোমিটার।

যদিও, তার সঙ্গে এই কথাও বলা হয়েছে যে, রাজ্যের সাধারণ মানুষের জীবনকে ‘পঙ্গু’ করে তুলতে চায় না তৃণমূল কংগ্রেস। কলকাতা শহর ছাড়াও রাজ্যের বিভিন্ন জায়গায় এই মিছিল হবে।

“দেশের অর্থনীতির অবস্থা ভয়ঙ্কর খারাপ। এবং, এই মুহূর্তে বিজেপি শাসনে গোটা দেশই ধুঁকছে”, বলেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

জ্বালানি তেল সহ রান্নার গ্যাস ইত্যাদির মতো অত্যাবশ্যকীয় পণ্যের দাম নিরন্তর বৃদ্ধি পাওয়া পরিস্থিতিকে আরও সঙ্গিন করে তুলেছে বলে দাবি করেন তিনি।

বৃহস্পতিবার, কংগ্রেস সহ বামপন্থী দলগুলি দেশব্যাপী বনধের ডাক দেয় জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি ও মোদী সরকারের অর্থ সংক্রান্ত নীতির প্রতিবাদ করে।

যদিও, বামপন্থী দলগুলির মধ্যে ফরওয়ার্ড ব্লক এই বনধে অংশ নেবে না বলে জানিয়ে দিয়েছে। বামপন্থী জোটের সবথেকে বড় শরিক সিপিএম এই সিদ্ধান্ত নেওয়ার আগে তাদের সঙ্গে কথা বলেনি বলেই তারা সরে আসার সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গিয়েছে।

.