This Article is From Nov 05, 2018

ত্রিপুরায় চাকরি আর অপুষ্টির সমস্যা সামলাতে নিজের বাড়িতে গরু পুষবেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব

নিজের সরকারি বাসভবনে গরু পুষবেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব, জানিয়েছেন, তাঁর পরিবারের গরুর যত্ন নেবে, গরুর দুধও উপভোগও করবে।

ত্রিপুরায় চাকরি আর অপুষ্টির সমস্যা সামলাতে নিজের বাড়িতে গরু পুষবেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব

হাইলাইটস

  • আবার শিরোনামে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব
  • সরকারি বাসভবনে গরু পুষবেন, দুধ খাবেন
  • রাজ্যের পাঁচ হাজার পরিবারকে দশ হাজার গরু দেবেন
নিউ দিল্লি:

আপনি আচরি ধর্ম পরে শিখাও! আর যেখানে ধর্ম ও গরু সমার্থ প্রায় সেখানে দাঁড়িয়েই ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব নিজেই গরু পোষার কথা ঘোষণা করেছেন। তাঁর দাবি, গো পালনের মাধ্যমে স্বরোজগারকে উৎসাহিত করতে চান তিনি। নিজের সরকারি বাসভবনে গরু পুষবেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব, জানিয়েছেন, তাঁর পরিবারের গরুর যত্ন নেবে, গরুর দুধও উপভোগও করবে। মুখ্যমন্ত্রীর মতে, এই পদক্ষেপ থেকে রাজ্যের জনগণও গরু পোষার অনুপ্রেরণা পাবে। যার ফলে রাজ্যে অপুষ্টির সমস্যা কমে যাবে। গরুর পালন করে চাকরির সমস্যা কীভাবে দূর হতে পারে, তার জন্য ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব একটি উদাহরণও দিয়েছেন। তিনি বলেন, “আমি বড় বড় শিল্পের বিরোধী নই, কিন্তু দুই হাজার মানুষকে চাকরি দেবার জন্য দশ হাজার কোটি টাকা বিনিয়োগ করতে হবে। এভাবে যদি আমরা পাঁচ হাজার পরিবারকে দশ হাজার গরু দিই তবে প্রত্যেক পরিবারে ছয় মাসের মধ্যেই উপার্জন করতে শুরু করবে"। খুব শীঘ্রই গো-বিতরণ পরিকল্পনাটি শুরু করবেন বলে জানিয়েছেন তিনি।
 


বিপ্লবের বিতর্কিত বচন

1-মহাভারতের যুগেও ইন্টারনেট ও স্যাটেলাইট ছিল

বিপ্লব দেব সর্বপ্রথম মহাভারতের সময়কালে ইন্টারনেট ও স্যাটেলাইট থাকার দাবিতে শিরোনামে এসেছিলেন। গত 18 এপ্রিল তিনি রাজধানী আগরতলায় অনুষ্ঠিত এক কর্মসূচিতে বলেন যে, দেশে মহাভারতের যুগেও প্রযুক্তিগত সুবিধা পাওয়া যেত, যেমন ইন্টারনেট ও স্যাটেলাইট। তিনি বলেন যে, এ হল সেই দেশ যেখানে সঞ্জয় হস্তিনাপুরে বসে বসেই ধৃতরাষ্ট্রদের কুরুক্ষেত্রের মাঠের যুদ্ধের হাল হকিকত বলে দিতেন। সঞ্জয় এত দূর থেকে কীভাবে দেখতে পেতেন? সেই সময়েও প্রযুক্তি, ইন্টারনেট এবং স্যাটেলাইট ছিল বলেই না!

 

2. মিস ইউনিভার্স ডায়ানা হেডেন ভারতীয় সৌন্দর্য নন

27 এপ্রিল বিপ্লব বলেন যে, ডায়ানা হেডেন ভারতীয় সৌন্দর্য নন। ডায়ানা হেডেনের জয় আগে থেকেই ঠিক ছিল। তিনি বলেন যে ডায়ানা হেডেন ভারতীয় নারীর সৌন্দর্যের নমুনা নন। ঐশ্বর্য রাই ভারতীয় সৌন্দর্য। যদিও পরে এই বিবৃতির জন্য দুঃখ প্রকাশ করেন তিনি।


ভিডিও- বিপ্লব দেব 

 

.