This Article is From Oct 14, 2018

সপ্তম পে কমিশন লাগু করার নামে কর্মীদের ঠকাচ্ছে ত্রিপুরার বিজেপি সরকার, দাবি সিপিএমের

সপ্তম কেন্দ্রীয় পে কমিশনের সুপারিশ কার্যকর করার নামে রাজ্য সরকারের কর্মীদের ঠকাচ্ছে  বিজেপি । এমনই অভিযোগ  ত্রিপুরার বিরোধী দল সিপিএমের।

সপ্তম পে কমিশন লাগু করার নামে কর্মীদের ঠকাচ্ছে ত্রিপুরার বিজেপি সরকার, দাবি সিপিএমের

 সিপিএম  25 বছর  ধরে  ত্রিপুরায়  প্রবঞ্চনার ইতিহাস তৈরি করেছে পাল্টা দাবি বিজেপি র

হাইলাইটস

  • কমিশনের সুপারিশ অনুযায়ী শিক্ষকদের 14 শতাংশ বেতন বেড়েছেঃ বিজেপি
  • বিজেপির দাবি খারিজ করে সিপিএম বলেছে গোটাটাই বানানো
  • 25 বছর ধরে ত্রিপুরাকে ঠকিয়েছে সিপিএম, পাল্টা দাবি বিজেপির
আগরতলা:

সপ্তম কেন্দ্রীয় পে কমিশনের সুপারিশ কার্যকর করার নামে রাজ্য সরকারের কর্মীদের ঠকাচ্ছে বিজেপি । এমনই অভিযোগ ত্রিপুরার বিরোধী দল সিপিএমের। যদিও সরকারের দাবি কমিশনের সুপারিশ অনুযায়ী শিক্ষকদের 14 শতাংশ বেতন বৃদ্ধি হয়ে গিয়েছে। কিন্তু সেই দাবি খারিজ করেছে  সিপিএম। দলের নেতা তথা ত্রিপুরার প্রাক্তন অর্থমন্ত্রী ভানুলাল সাহা বলেছেন, রাজ্য সরকার পে কমিশন চালুর কথা বলে বিভ্রান্ত  করছে। এটা বানানো গল্প ছাড়া আর কিছু  নয়। সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে  বিজেপি সভাপতি অমিত শাহ এবং ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে  আক্রমণ করেন এই সিপিএম নেতা।

নির্বাচনের প্রচারে বিজেপি সপ্তম পে কমিশন লাঘু করার প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু প্রাক্তন অর্থমন্ত্রীর দাবি শুধু কয়েকটি গাণিতিক পরিবর্তন করা হয়েছে, কেন্দ্রীয় হারে বেতন বাড়ানো হয়নি। তিনি আরও বলেন রাজ্যের ,মানুষজন বুঝতে  পেরে গিয়েছেন বিজেপি যে প্রতিশ্রুতি দিয়েছিল তা  মিথ্যা ছাড়া আর কিছু নয়।  

পাল্টা সিপিএমকে আক্রমণ করেছে বিজেপি। দলের মুখপাত্র সুব্রত চক্রবর্তী বলেছেন পে কমিশন লাগু হওয়ায় শিক্ষকদের বেতন বেড়েছে।  সিপিএম  25 বছর  ধরে  ত্রিপুরায়  প্রবঞ্চনার ইতিহাস তৈরি করেছিল। আর তাই রাজ্য সরকারের এই  ভাল  উদ্যোগ  নিয়ে  কোনও কথা  বলার অধিকার সিপিএমের নেই।                                      

.