This Article is From Nov 06, 2018

মে দিবসকে ছুটির তালিকা থেকে বাদ দিয়ে দিল ত্রিপুরা সরকার

১৯৭৮ সালে ত্রিপুরার প্রথম মুখ্যমন্ত্রী নৃপেন চক্রবর্তী মে দিবস'কে রাজ্য সরকারের নিয়মিত ছুটির তালিকায় অন্তর্ভুক্ত করেন। 

মে দিবসকে ছুটির তালিকা থেকে বাদ দিয়ে দিল ত্রিপুরা সরকার

মেহনতি মানুষের বিপক্ষে রাজ্য সরকার, জানাল বিরোধীরা।

আগরতলা:

রাজ্য সরকারের নিয়মিত  ছুটির তালিকা থেকে 'মে দিবস'কে বাদ দিয়ে দিল ত্রিপুরার বিজেপি শাসিত সরকার। তার বদলে এই দিনটিকে নিয়ে এল সংরক্ষিত ছুটির তালিকায়। এই সিদ্ধান্তের তীব্র নিন্দা করেছে ত্রিপুরার প্রধান বিরোধী দল সিপিএম। গত শনিবার মুখ্যসচিব এস কে দেববর্মার তরফ থেকে সরকারিভাবে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। যেখানে বলা হয়েছে, রাজ্য সরকারি কর্মীরা তাঁদের ১২'টি সংরক্ষিত ছুটির মধ্যে থেকে চারটি ছুটি নিতে পারবেন। ওই সংরক্ষিত ছুটির তালিকায় রাখা হয়েছে মে দিবস'কেও।

মে দিবস'কে নিয়মিত ছুটির তালিকায় আনার জন্য অবিলম্বে সরকারি হস্তক্ষেপ দাবি করেছে সিপিএম। দলের পক্ষ থেকে রবিবার এই সিদ্ধান্তের বিরোধিতা করে একটি বিবৃতি প্রকাশ করা হয়। সেখানে বলা হয়- "সমস্ত শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষের স্বার্থের পরিপন্থী রাজ্য সরকারের এই সিদ্ধান্ত"।

প্রসঙ্গত,  ১৯৭৮ সালে ত্রিপুরার প্রথম মুখ্যমন্ত্রী নৃপেন চক্রবর্তী মে দিবস'কে রাজ্য সরকারের নিয়মিত ছুটির তালিকায় অন্তর্ভুক্ত করেন। 

এই সিদ্ধান্তের বিরোধিতা করে ও সরকারকে একহাত নিয়ে ত্রিপুরার প্রাক্তন শ্রমমন্ত্রী মানিক দে বলেন, " শ্রমজীবী ও মেহনতি মানুষের প্রতি কোনও শ্রদ্ধা নেই এই সরকারের"।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.