हिंदी में पढ़ें
This Article is From Jul 03, 2018

নেত্রীর মেয়েকে ধর্ষণের হুমকি! দায়ের হল অভিযোগ!

সম্প্রতি মন্দসৌরে  এক  শিশুকে  ধর্ষণের ঘটনার পর প্রিয়াঙ্কার নাম করে একটি পোস্ট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

Advertisement
অল ইন্ডিয়া

Highlights

  • মেয়েকে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে জানালেন কংগ্রেস নেত্রী
  • ধর্ষণে অভিযক্তকে সমর্থনের 'মিথ্যা' টুইট প্রচারে আসতেই শুরু হয়েছে বিপত্তি
  • পুলিশের দ্বারস্থ হলেন প্রিয়াঙ্কা, ব্যবস্থা নেওয়ার আশ্বাস প্রশাসনের
মুম্বই :

কংগ্রেস নেত্রীর মেয়েকে ধর্ষণের হুমকি। তও আবার টুইটারে। কংগ্রেস মুখপাত্র প্রিয়াঙ্কা চতুর্বেদীর দশ বছরের মেয়েকে রবিবার  ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে। নেত্রী জানিয়েছেন  ভগবান রামের ছবি দেওয়া  @GirishK1605, ওই  টুইটার হ্যান্ডেল থেকেই এসেছে এই হুমকি। ইতিমধ্যে গোটা বিষয়টি পুলিশের নজরে এনেছেন প্রিয়াঙ্কা। সম্প্রতি মন্দসৌরে  এক  শিশুকে  ধর্ষণের ঘটনার পর প্রিয়াঙ্কার নাম করে একটি পোস্ট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। তাতে লেখা হয় ওই ঘটনার অভিযুক্তকে সমর্থন করছেন কংগ্রেস মুখপাত্র। এর জেরেই হুমকি এসেছে বলে মনে করেন নেত্রী। তাঁর অভিযোগ প্রকাশ্যেই আসতেই অ্যাকাউন্টটি সরিয়ে দেওয়া হয়েছে। মাত্র কয়েকদিন আগে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজকেও হেনস্থার শিকার হতে হয়েছিল নেটবিশ্বে। অভিযোগ জানানোর পর পুলিশের তরফে ব্যবস্থা ব্যবস্থা নেওয়ার আশ্বাস মিলেছে বলে দাবি প্রিয়াঙ্কার। এ ব্যাপারে এনডিটিভিকে তিনি জানিয়েছেন, সাত বছরের শিশুর ধর্ষণে অভিযুক্তকে সমর্থন করছি বলে রটানো হয়। সেখান থেকেই সব কিছুর শুরু। তারপর আমার মেয়েকে টার্গেট করা হল। একটা দশ বছরের শিশু বরাজনীতি বোঝে না, চারপাশের ঘটনা সম্পর্কেও ওয়াকিবহাল নয়। তবু তাকেই নিশানা করা হচ্ছে। 

হুমকির কথা প্রকাশ্যে আসার পর সব মহল থেকেই নিন্দার ঝড় উঠেছে। বিভিন্ন দলের নেতা নেত্রী  থেকে শুরু করে সকলেই প্রিয়াঙ্কার পাশে দাঁড়িয়েছেন।  এ প্রসঙ্গে নাম না করে কেন্দ্রের শাসক দল বিজেপিকে একহাত নিয়েছেন কংগ্রেস মুখপাত্র। তাঁর কথায়,' যারা এখন ক্ষমতায় রয়েছে তারা মানতে রাজি নয় এটাই দেশের মহিলাদের বর্তমান পরিস্থিতি। সরকারের বিরোধিতা করলেই নারীদের লাঞ্ছনার শিকার হতে হচ্ছে, ইটা দুর্ভাগ্যের বিষয়।'

 

 

সোশ্যাল মিডিয়ায় সক্রিয় গেরুয়া শিবিরের সদস্যকে আক্রমণ করতে  আরও কয়েক ধাপ  এগিয়ে যান ,মুম্বইয়ের এই কংগ্রেস নেত্রী। তাঁর অভিযোগ নারীদের অসম্মান  রুখতে তৎপর নয় গেরুয়া শিবির। খোদ বিদেশমন্ত্রীকে যখন হেনস্থা করা হচ্ছিল তখনও তাদের চুপ থাকায় শ্রেয় মনে হয়েছিল। এমনকী যারা ওই হেনস্থার সঙ্গে যুক্ত তাদের টুইটারে ফলো করেন কিছু কেন্দ্রীয় মন্ত্রীও!

 

 

বিভিন্ন সময় টুইটের মাধ্যমে একাধিক সমস্যার কথা জানতে পেরে ব্যবস্থা নিয়তেছেন সুষমা। তাঁর উদ্যোগে কখন               

ও বিদেশে আটকে পড়া ভারতীয় নাগরিক দেশে ফিরতে পেরেছেন। কখনও আবার হয়েছে ঠিক উল্টোটা। সেভাবেই ভিন ধর্মে বিবাহ করা যুবক যুবতীর পাশে দাঁড়ান তিনি। তাদের পাসপোর্ট না দেওয়ার অভিযোগ উঠেছিল সরকারি আধিকারিকদের বিরুদ্ধে।  সমস্যার কথা জানতে পেরে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন মন্ত্রী। তারপরই নেট বিশ্বে তাঁকে হেনস্থা করা হয়েছিল। এদিন সেই উদাহরণই তুলে ধরলেন  প্রিয়াঙ্কা। 

Advertisement