This Article is From Dec 24, 2018

ফেডারেল ফ্রন্ট গঠন নিয়ে মমতার সঙ্গে বৈঠক করলেন কে চন্দ্রশেখর রাও

নবান্নে আজ দুই মুখ্যমন্ত্রীর মধ্যে বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে কে চন্দ্রশেখর রাও বলেন, "আমরা খুব তাড়াতাড়ি ফেডারেল ফ্রন্ট নিয়ে একটি সংগঠিত পরিকল্পনা করে আপনাদের সামনে হাজির হবো"।

ফেডারেল ফ্রন্ট গঠন নিয়ে মমতার সঙ্গে বৈঠক করলেন কে চন্দ্রশেখর রাও
কলকাতা:

সোমবার তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও দেখা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। তাঁদের দুজনের মধ্যে বৈঠকে আলোচনা হল ফেডারেল ফ্রন্ট গঠন নিয়ে। নবান্নে আজ দুই মুখ্যমন্ত্রীর মধ্যে বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে কে চন্দ্রশেখর রাও বলেন, "আমরা খুব তাড়াতাড়ি ফেডারেল ফ্রন্ট নিয়ে একটি সংগঠিত পরিকল্পনা করে আপনাদের সামনে হাজির হবো"। তিনি আরও বলেন, আমাদের লক্ষ্য অ-কংগ্রেসি এবং অ-বিজেপি জোট গঠন। এই লক্ষ্য সুনিশ্চিত করতে যতদূর সম্ভব যাওয়া প্রয়োজন, আমরা যাব৷ ভুবনেশ্বরে গিয়ে ওড়িশার মুখ্যমন্ত্রী তথা বিজু জনতা দলের সভাপতি নবীন পটনায়কের সঙ্গে ফেডারেল ফ্রন্ট নিয়ে বৈঠকের পর আজ তৃণমূল নেত্রীর মুখোমুখি হন কে চন্দ্রশেখর রাও। 

২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে অ-কংগ্রেসি এবং অ-বিজেপি জোট গঠনের লক্ষ্যে উঠেপড়ে লেগেছেন সদ্য তেলেঙ্গানার বিধানসভা নির্বাচন জিতে দ্বিতীয়বার রাজ্যের মুখ্যমন্ত্রী হওয়া চন্দ্রশেখর রাও৷

এর আগে মার্চ মাসেও দু'জনের দেখা হয়েছিল। সেবারও কলকাতায় এসছিলেন চন্দ্রশেখর। তবে  এই বৈঠককে বড় করে দেখাতে চাইছে না তৃণমূল।

দলের সাংসদ ডেরেক'ও ব্রায়েন বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় সাত বারের সাংসদ, এখনও পর্যন্ত   দুবারের মুখ্যমন্ত্রী, তিন বারের 
কেন্দ্রীয় মন্ত্রী এবং  ৪০ বছর  ধরে  রাজনীতি করছেন। তাই তাঁর কথা  সবাই শুনতে চাইছেন। লোকসভা  নির্বাচনের আগে  এটাই স্বাভাবিক বিষয়। তাঁর রাজ্যে বিধানসভা নির্বাচন শেষ হওয়ার আগেই তিনি বলেছিলেন ভোট মিটলে  জাতীয় রাজনীতিতে  মন  দেবেন। সেই মতো তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী হিসেবে দ্বিতীয়বার  শপথ নেওয়ার কয়েকদিনের মধ্যেই দেশের বিভিন্ন অংশে গিয়ে অ-কংগ্রেসি এবং  অ- বিজেপি জোট গঠনের  চেষ্টা  শুরু করলেন  কে চন্দ্রশেখর রাও।  ওড়িশা হয়ে  আজই কলকাতায় আসেন চন্দ্রশেখর।

.