Read in English
This Article is From Sep 24, 2019

“এই ধরণের সাংবাদিক আপনি কোথায় পাবেন”?: ইমরান খানকে বললেন ট্রাম্প

রাষ্ট্রসংঘের সাধারণ সভায় ইমরান খানের সঙ্গে বৈঠক করেন ডোনাল্ড ট্রাম্প, দ্বিপাক্ষিক চুক্তি, কাশ্মীর, আফগানিস্তানের শান্তি প্রক্রিয়া নিয়ে আলোচনা হয়

Advertisement
ওয়ার্ল্ড Translated By

ইমরান খানের সঙ্গে বৈঠকের সময় এক সাংবাদিককে বলেন, “আপনি বিবৃতি দিচ্ছেন, প্রশ্ন নয়”?

নিউইয়র্ক:

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের  (Donald Trump) সাংবাদিকদের প্রতি অপছন্দ করার কথা সবার জানা, বিষয়টি প্রমাণ হয়, যখন, একদল পাকিস্তানি সাংবাদিক ডোনাল্ড ট্রাম্পকে কাশ্মীর নিয়ে জোর দেয়, যার ফলে ইমরান খানকে (Imran Khan) ডোনাল্ড ট্রাম্প জিজ্ঞেস করতে বাধ্য হন, “এই ধরণের সাংবাদিক আপনি কোথায় পাবেন”? সোমবার রাষ্ট্রসংঘের সাধারণ সভায় ইমরান খানের সঙ্গে বৈঠক করেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, দ্বিপাক্ষিক চুক্তি, কাশ্মীর, আফগানিস্তানের শান্তি প্রক্রিয়া নিয়ে আলোচনা হয়। যৌথ সাংবাদিক বিবৃতি দেওয়ার সময়, ভারতের জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করা নিয়ে ক্ষোভ প্রকাশ করে। তা নিয়ে ডোনাল্ড ট্রাম্পের  দিকে প্রশ্ন ছুঁড়ে দেয় পাকিস্তানি মিডিয়া।

দেখুন: কীভাবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে চোখ দিয়ে বিঁধলেন গ্রিটা থানবার্গ

ডোনাল্ড ট্রাম্পকে এক পাক সাংবাদিক কাশ্মীর নিয়ে প্রশ্ন করেন, তাঁকে ডোনাল্ড পাল্টা পাল্টা প্রশ্ন করেন, তিনি ইমরান খানের টিমের সদস্য কিনা।

Advertisement

তাঁকে মার্কিন প্রেসিডেন্ট প্রশ্ন ছুঁড়ে দেন, “আপনি কি ওনার টিমে রয়েছে ? আপনি বিবৃতি দিচ্ছেন, প্রশ্ন করছেন না”।

পাকিস্তানি সাংবাদিক আবারও, কাশ্মীরে মানবধিকার লঙ্খনের অভিযোগ তুলে প্রেসিডেন্ট টোরাম্পকে প্রশ্ন করেন, তারপরেই ইমরান খানের দিকে ঘুরে, মার্কিন প্রেসিডেন্ট বলেন, “আপনি এই ধরণের সাংবাদিক আর কোথায় পাবেন”?

Advertisement

মার্কিন প্রেসিডেন্ট ডোমাল্ড ট্রাম্প যখন পাকিস্তানী সাংবাদিককে একহাত নিচ্ছিলেন, সেই সময়, নিজের মালা জপ করছিলেন ইমরান খান।

২ সেপ্টেম্বর, তিনি ট্যুইট করেন, “ভাল খবর হল, আমরা জিতছি। আমাদের আসল বিরোধী ডেমোক্র্যাট নয়, অথবা ক্ষয়িষ্ণু রিপাবলিকান নয়, তারা সংখ্যা হারিয়েছে এবং পিছিয়ে পড়েছে, আমাদের আসল বিরোধী ভুয়ো খবরের মিডিয়া। আমাদের দেশের ইতিহাসে, তারা কখনও এত খারাপ হয়নি”।

Advertisement