This Article is From Feb 19, 2019

ক্লাস চলাকালীন পেছনের বেঞ্চে বসে দুই ছাত্রীর মদ্যপান, কড়া শাস্তি দিল স্কুল

ক্লাসে রয়েছেন শিক্ষক। পুরোদমে ক্লাস চলছে। সেই সময়ই আচমকা একটা গন্ধ ভেসে এল। কীসের গন্ধ? মুখ চাওয়াচাওয়ি করতে আরম্ভ করল ক্লাসে বসে থাকা পড়ুয়ারা।

Advertisement
অল ইন্ডিয়া

এর আগেও ক্লাসে মদ খাওয়ার সময় ধরা পড়েছিল ওই দুই ছাত্রী। (ছবি প্রতীকি)

অন্ধ্রপ্রদেশ:

ক্লাসে রয়েছেন শিক্ষক। পুরোদমে ক্লাস চলছে। সেই সময়ই আচমকা একটা গন্ধ ভেসে এল। কীসের গন্ধ? মুখ চাওয়াচাওয়ি করতে আরম্ভ করল ক্লাসে বসে থাকা পড়ুয়ারা। শেষমেশ সেই গন্ধের রহস্যের সমাধান করে ফেললেন শিক্ষক স্বয়ং।  হতবাক হয়ে তিনি আবিষ্কার করলেন, ক্লাসের লাস্ট বেঞ্চে বসে দুই ছাত্রী নরম পানীয়ের মধ্যে মিশিয়ে মদ খাচ্ছে। ধরা পড়ার সময়ই প্রায় বেসামাল ওই দুই ছাত্রী। অন্ধ্রপ্রদেশের সরকারি স্কুলের নবম শ্রেণির ওই দুই ছাত্রীকে স্কুল থেকে বহিষ্কার করে দেওয়া হয়েছে। প্রধানশিক্ষক বাট্টু সুরেশ কুমার বলেন, এটা যে প্রথমবার, এমন নয়। এর আগেও বেশ কয়েকবার ওই দুই ছাত্রীকে মদ্যপ অবস্থায় ধরা হয়েছে ক্লাসের মধ্যে থেকেই। ওই দুই বহিষ্কৃত ছাত্রীর বক্তব্য, তাদের বাবারা ঘোর পানাসক্ত। সবসময়েই মদে ডুবে থাকেন তাঁরা। বাবাদের রাখা মদ চাখতে চাখতেই তারা দুজনেও নেশাগ্রস্ত হয়ে পড়ে। 

বীরভূমের অপহরণ কান্ডে বিজেপি নেতার গ্রেফতারি নিয়ে প্রশ্ন তুললেন দিলীপ

স্কুল কর্তৃপক্ষ-এর তরফ থেকে জানানো হয়, বাকি ছাত্রীদের ওপর ওই দুই ছাত্রর সঙ্গে এক জায়গায় পড়াশোনা করলে খারাপ প্রভাব পড়তে পারে। তাই স্কুল তাদের দুজনকে বহিষ্কার করার সিদ্ধান্ত নিয়েছে।

Advertisement

যদিও, এই শাস্তি নিয়ে প্রশ্ন তুলেছেন মানবাধিকারকর্মীরা। তাঁদের কথায়, ওই দুজন ছাত্রীকে বহিষ্কার না করে স্কুলের উচিত ছিল কোনও কাউন্সেলারের কাছে পাঠানো এবং কোনও রিহ্যাবে পাঠিয়ে এই নেশা ছাড়ানোর ব্যবস্থা করা। তা না করে স্কুল যে সিদ্ধান্ত নিয়েছে, তাতে উল্টে এই দুই ছাত্রীর আরও ক্ষতি হয়ে যেতে পারে।

Advertisement