This Article is From Mar 29, 2020

লকডাউনে ফাঁকায় ফাঁকায় অ্যাকোরিয়াম দেখতে বেরলো ভাই-বোন!

পশু-পাখিদের জন্য তো লকডাউন নেই! তাই তাদের বিনোদন দিতে আটলান্টা হিউম্যান সোসাইটির কর্মীরা দুই সারমেয় ভাই-বোনকে নিয়ে বেরোন অ্যাকোরিয়াম দেখাতে।

লকডাউনে ফাঁকায় ফাঁকায় অ্যাকোরিয়াম দেখতে বেরলো ভাই-বোন!

জর্জিয়া অ্যাকোরিয়াম দেখতে বেরোল দুই বন্ধু

করোনায় ভীত মানুষ। লকডাউন বিশ্বজুড়ে। পথঘাট শুনশান। এমন সুযোগ কেউ হেলায় হারায়? হারায় না বলেই দুই পুঁচকে সারমেয় বেরিয়ে পড়েছে অ্যাকোরিয়াম (Aquarium) দেখতে। সৌজন্যে আটলান্টা হিউম্যান সোসাইটির কর্মীরা। লকডাউনের জন্যই বন্ধ আটলান্টার জর্জিয়া অ্যাকোরিয়ামটি (Georgia Aquarium)। কিন্তু পশু-পাখিদের জন্য তো লকডাউন নেই! তাই তাদের বিনোদন দিতে এই ব্যবস্থা নিলেন তাঁরা। ওডি (Odie) আর কার্মেল (Carmel) নামের দুই সারমেয় ভাই-বোনকে নিয়ে এই ভ্রমণের ছবি সোশ্যালে ছড়াতেই ভাইরাল তা। দুই বন্ধুর অবশ্য কোনোদিকে দৃকপাত নেই। ফাঁকায় ফাঁকায় মনের আনন্দে নানা রকমের মাছ দেখতেই ব্যস্ত।

নেই মানুষ! প্রজনন বাড়াতে তাই সমুদ্র সৈকত দখল লাখো কচ্ছপের?

দুই ভাই-বোনের খুনসুটি দেখে মুহূর্তে মন ভালো সব্বার। তারাও মনের আনন্দে লাফিয়ে ঝাঁপিয়ে দেখেছে নানা রকম মাছেদের খেলা।

অনলাইনে পোস্টের পরেই ভিডিওটি টুইটারে পেয়েছে ২৩ মিলিয়ন মন্তব্য। সব্বাই বলেছেন, ওদের জন্য অনেক আদর। অবসাদের মধ্যেও মন ভালো করে দেওয়ার জন্য। ভিডিওতে দেখা গেছে, একটা সময় কার্মেল ঘুরতে ঘুরতে ক্লান্ত পড়েছে। তখন ওরা নিজেদের মতো করে বিশ্রাম নিয়েছে। দুই মিষ্টি ছানার মাতামাতি দেখতে দেখতে সাময়িক মন থেকে ক্লান্তি মুছেছে নেট নাগরিকদের।

সংক্রমণ আটকাতে আপাতত বন্ধ বিশ্বের সমস্ত অ্যাকোরিয়াম, মিউজিয়াম, চিড়িয়াখানা। সেই সুযোগে মানুষের দ্রষ্টব্য জায়গাগুলো মনের সুখে ঘুরে দেখছে পশুপাখিরা। কিছুদিন আগে শিকাগোর একটি অ্যাকোরিয়াম এভাবেই ঘুরে দেখতে বেরিয়েছিল এক পেঙ্গুইন। সেই ভাইরাল ভিডিও-ও মনে ভালো করেছিল সবার। 

Click for more trending news


.