This Article is From Aug 05, 2018

কলকাতায় হোটেলে থেকে এটিএম জালিয়াতি করত ধৃত রোমানিয়ানরা, জানাল পুলিশ

শনিবার  কলকাতায় নিয়ে এসে আদালতে পেশ করা হয় এই দুজনকে। ধৃত দুই নাগরিকের থেকে উদ্ধার হয়েছে ক্লোন করা  20টি এটিএম কার্ড ও কয়েকটি ম্যাগনেটিক স্ট্রিপ।  

Advertisement
Kolkata

বিভিন্ন ব্যাঙ্কের 300টি অ্যাকাউন্ট থেকে ইতিমধ্যে প্রায় 20 লাখ টাকা তুলেও নেওয়া হয়েছে।

কলকাতা:

কলকাতায় এটিএম জালিয়াতির সঙ্গে জড়িত সন্দেহে শুক্রবার দিল্লি থেকে গ্রেফতার করা হয় রোমানিয়ার দুই নাগরিককে। এরপর শনিবার কলকাতায় নিয়ে এসে আদালতে পেশ করা হয় এই দুজনকে। ধৃত দুই নাগরিকের কাছ থেকে উদ্ধার হয়েছে ক্লোন করা 20টি এটিএম কার্ড ও কয়েকটি ম্যাগনেটিক স্ট্রিপ।  

দু’জনেরই 14 দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এর মধ্যে জালিয়াতি চক্রের সঙ্গে আর কারা জড়িত তা জানার কাজ শুরু হয়েছে। দফায় দফায় জেরা করা হচ্ছে দু'জনকে।     

তদন্তকারীদের কাছে এটা স্পষ্ট দিল্লি থেকেই গোটা চক্র কাজ করত। আর বিভিন্ন ব্যাঙ্কের 300টি অ্যাকাউন্ট থেকে ইতিমধ্যে প্রায়  20 লাখ টাকা তুলেও নেওয়া হয়েছে। আরও  জানা গিয়েছে, ধৃত দু'জন মার্চ মাসে কলকাতায় আসে। শুধু তাই নয় শহরের একটি হোটেলে টানা দু'মাস ছিল এই দু'জন। আর তখনই বিভিন্ন এটিএমে ক্লোনিং মেশিন বসানো হয়েছে বলে অনুমান পুলিশের। শুধু এগুলি নয়, শহরের  আরও বহুজনের এটিএম থেকে অসদুপায়ে প্রচুর টাকা তুলে নেওয়ার অভিযোগ উঠেছে। এরপরই স্পেশাল ইনভেস্টিগেশন টিম বা সিট তৈরি করে তদন্ত শুরু করে পুলিশ।                            



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
Advertisement
Advertisement