Read in English
This Article is From Jul 06, 2018

এই রাজ্যে ওলা-উবারের বেস ফেয়ারের 45 শতাংশের বেশি নেওয়া হবে না সার্জ ফেয়ার

শহরের এসি ট্যাক্সি গুলো যে সরকারি-অনুমোদিত ভাড়া নেয়, অ্যাপ ক্যাব সংস্থা ওলা ও উবারও নেবে তার ঠিক সমান ভাড়া। পরিবহণ মন্ত্রীর সঙ্গে বৈঠকে এমনটাই প্রস্তাব দেওয়া হয়েছে

Advertisement
অল ইন্ডিয়া

এই ব্যাপারে এখনও পর্যন্ত আরেক অ্যাপ ক্যাব সংস্থা ওলা কোনও বিবৃতি দেয়নি

কলকাতা, ভারত:

পশ্চিমবঙ্গের পরিবহণ দফতরের সঙ্গে সফল বৈঠকের পর অ্যাপ ক্যাব সংস্থা ওলা ও উবার সিদ্ধান্ত নিল, মূল ভাড়া বা বেস ফেয়ারের  45 শতাংশের বেশি সার্জ ফেয়ার নেওয়া হবে না।

শহরের এসি ট্যাক্সি গুলো যে সরকারি-অনুমোদিত ভাড়া নেয়, অ্যাপ ক্যাব সংস্থা ওলা ও উবারও নেবে তার ঠিক সমান ভাড়া। পরিবহণ মন্ত্রীর সঙ্গে বৈঠকে এমনটাই প্রস্তাব দেওয়া হয়েছে।

"আমরা আমাদের প্রস্তাব পেশ করেছি। এছাড়া, এই শহরে সরকার-অনুমোদিত ভাড়া মান্য করে যে এসি ট্যাক্সিগুলি চলে, তাদের মূল ভাড়ার থেকে আমাদের সার্জ ফেয়ার সর্বোচ্চ 45 শতাংশ বেশি হতে পারে", একটি বিবৃতি দিয়ে এই কথা জানায় উবার।

এই ব্যাপারে এখনও পর্যন্ত আরেক অ্যাপ ক্যাব সংস্থা ওলা কোনও বিবৃতি দেয়নি।

ব্যস্তসময়ে বেস ফেয়ারের থেকেও অনেক বেশি ভাড়া নেওয়াতে ওলা ও উবারের ওপর তিতিবিরক্ত ব্যবহারকারীদের থেকে একের পর এক অভিযোগ পেয়ে রাজ্যের পরিবহণ দফতর, ঠিক কোন প্রক্রিয়াতে এই সার্জ ফেয়ারটা ঠিক করা হয়, তা জানার জন্য, 30'টি প্রশ্ন করে পাঠিয়েছিল এই দুই অ্যাপ ক্যাব সংস্থাকে।

উবারের পক্ষ থেকে দেওয়া বিবৃতিটিতে আরও জানানো হয়েছে যে, "পরিবহণ মন্ত্রক আরও নতুন গাড়ির অনুমোদন দিতে রাজি হয়েছে, খুব তাড়াতাড়িই বাইক ট্যাক্সি রাস্তায় নামানো হবে বলে জানিয়েছে এবং গাড়ির রং মুছে নতুন রং করা  হবে বলেও জানানো হয়েছে"।
 



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
Advertisement