Read in English
This Article is From Apr 19, 2020

"কথা দিলাম, সঙ্কট কাটলেই আপনাদের বাড়ি ফেরাব!" শ্রমিকদের উদ্দেশে বললেন উদ্ধব ঠাকরে

তিনি জানান, এখনও পর্যন্ত ৬৬ হাজার নমুনা পরীক্ষা হয়েছে। যাদের মধ্যে ৯৫%-এর নমুনা নেগেটিভ

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from Agencies)

এখনও পর্যন্ত ৬৬ হাজার নমুনা পরীক্ষা করা হয়েছে, জানান মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। (ফাইল)

মুম্বই :

সঙ্কট কাটলেই আপনাদের বাড়ি ফিরতে সাহায্য করা হবে। কথা দিলাম আমি। এভাবেই রবিবার মহারাষ্ট্রে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের আশ্বাস দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী (Maharastra CM)। সংবাদসংস্থা এএনআই সুত্রে খবর, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব  (Uddhav Thackrey) ঠাকরে বলেছেন, "আমি আপনাদের কথা দিলাম, যেদিন সঙ্কট (Corona crisis) কাটবে তার পরেরদিন থেকে আপনাদের বাড়ি ফেরার বন্দোবস্ত করবে রাজ্য সরকার। আপনারা আনন্দে, নির্ভয়ে বাড়ি ফিরে যাবেন।" জানা গিয়েছে প্রায় হাজারের বেশি পরিযায়ী শ্রমিক মহারাষ্ট্রে কাজ হারিয়ে, নিঃস্ব হয়ে আটকে রয়েছেন। মানবিকতার খাতিরে তাঁদের স্বরাজ্যে ফেরাতে এই উদ্যোগ গ্রহণের কথা বলেছেন উদ্ধব ঠাকরে। এদিন এমনটাই জানিয়েছে সরকারি একটা সূত্র। জানা গিয়েছে, ২৪ মার্চ দেশব্যাপী লকডাউন ঘোষণার পর থেকে বাংলা, বিহার, ওড়িশা, উত্তরপ্রদেশের শয়ে শয়ে পরিযায়ী শ্রমিক মহারাষ্ট্রে আটকে। কয়েকজন নিজের উদ্যোগে পায়ে হেঁটে বাড়িমুখো হলেও, তাঁদের আটক করে কোয়ারান্টাইনে পাঠিয়েছে সংশ্লিষ্ট রাজ্যের পুলিস। স্বভাবতই এখন দিশেহারা হয়ে ক্রমশ দুঃস্থ হয়ে পড়ছেন এই শ্রমিকরা। 

“কোভিড ১৯ জাতি, ধর্ম, বর্ণ দেখে আসে না”, বললেন প্রধানমন্ত্রী মোদি

যদিও এই শ্রমিকদের পাশে দাঁড়াতে রাজ্য প্রশাসনকে বার্তা পাঠানো হয়েছে। রাজ্য সীমান্ত সিল করে এই অসহায় শ্রমিকদের থাকা-খাওয়ার ব্যবস্থা করুক সংশ্লিষ্ট রাজ্যের সরকার। এমন বার্তা পাঠিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক। কিন্তু তাতেও ঘুচছে না দুর্দশা। এই বিষয়ে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে আরও বলেছেন, 'আমরা কেন্দ্রের সঙ্গে আলোচনা করছি। উদ্বিগ্ন হবেন না আগামী দিনে নিশ্চয় সমাধান বেরবে। কিছু ক্ষেত্রে কাজ শুরু করার পরিকল্পনা নিয়েছি। সেই কাজে ফিরতে পারেন আপনারা।" 

“কোভিড ১৯ এর সময়ের জীবন”, লকডাউন নিয়ে বার্তা প্রধানমন্ত্রী মোদির

তিনি জানান, এখনও পর্যন্ত ৬৬ হাজার নমুনা পরীক্ষা হয়েছে। যাদের মধ্যে ৯৫%-এর নমুনা নেগেটিভ। প্রায় ৩৬০০ জন সংক্রমিত। এদের মধ্যে প্রায় ৩৫০ জন সুস্থ হয়েছেন। ৭৫%-এর দেহে সামান্য সংক্রমণ উপসর্গ দেখা গিয়েছে। কেউ কেউ আবার উপসর্গ ছাড়াও চিকিৎসাধীন। আশঙ্কাজনক ৫২ জন। স্বাস্থ্যকর্মীরা চেষ্টা করছে তাঁদের বাঁচিয়ে তুলতে।

Advertisement

(PTI, ANI থেকে সংগৃহীত) 

Advertisement