This Article is From Mar 04, 2020

সমস্ত আন্তর্জাতিক উড়ানের যাত্রীদেরই করোনা ভাইরাসের পরীক্ষা করা হবে: কেন্দ্র

করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে ভারতে আসা সমস্ত আন্তর্জাতিক উড়ানের যাত্রীকে স্ক্রিনিং পদ্ধতির মধ্যে দিয়ে যেতে হবে। আর আগে এই তালিকায় ছিল ১২টি দেশ।

এখনও পর্যন্ত প্রায় ৬ লক্ষ মানুষকে স্ক্রিনিং করা হয়েছে বিমানবন্দরে। (ফাইল)

হাইলাইটস

  • সমস্ত আন্তর্জাতিক উড়ানের যাত্রীকে স্ক্রিনিং পদ্ধতির মধ্যে দিয়ে যেতে হবে
  • একথা জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন
  • ভারতে এখনও পর্যন্ত ২৮ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে
নয়াদিল্লি:

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন (Harsh Vardhan) বুধবার জানালেন, ভারতে এখনও পর্যন্ত করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হওয়ার ২৮টি পজিটিভ কেস মিলেছে। এবং তারপরই ঘোষণা করা হয়েছে ভারতে আসা সমস্ত আন্তর্জাতিক উড়ানের যাত্রীকে স্ক্রিনিং পদ্ধতির মধ্যে দিয়ে যেতে হবে। আর আগে এই তালিকায় ছিল ১২টি দেশ। এবার সেখানে আরও কোনও নির্দিষ্ট দেশের নাম থাকল না। সংবাদমাধ্যমকে একথা জানান হর্ষ বর্ধন। তিনি ব‌লেন, যদি ইরান সরকার সহায়তা চায়, তাহলে সেখানেও এমন ব্যবস্থা করে দিতে পারে ভারত। তাঁর মতে, এর ফলে ইরানে অবস্থিত ভারতীয়দের দেশে ফেরানে সম্ভব হবে যথাযথ স্ক্রিনিংয়ের মাধ্যমে।

দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ২৮, তার মধ্যে ১৬ জন ইতালিয় পর্যটক

পাশাপাশি দিল্লির স্বাস্থ্যমন্ত্রীকে তিনি আর্জি জানান, শহরের হাসপাতালের ‘আইসোলেশন ওয়ার্ড'-এর ক্ষেত্রে বিশেষ সচেতনতা অবলম্বন করার জন্য।

ভারতে ধরা পড়া করোনা ভাইরাসের কেসগুলির কথা বলতে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী জানান, এখনও পর্যন্ত যে ২৮ জনের শরীরে করোনা ভাইরাস ধরা পড়েছে, তাঁদের মধ্যে একজন দিল্লির বাসিন্দা। আগ্রার বাসিন্দা ৬ জন। তেলেঙ্গানার ১ জন এবং ইতালি থেকে আগত ১৬ জন। এছাড়া এর আগে কেরলে তিনজনের শরীরে মিলেছিল করোনা ভাইরাস।

করোনা ভাইরাসের আতঙ্ক, হোলির উৎসবে যোগ দিচ্ছেন না প্রধানমন্ত্রী মোদি

তিনি জানান, এখনও পর্যন্ত ৫,৮৯,০০০ জনকে বিমানবন্দরে স্ক্রিনিং করা হয়েছে। নেপালের সীমান্তে ১০ লক্ষ জনকেও স্ক্রিনিং করার কথা জানান তিনি।

.