தமிழில் படிக்க Read in English
This Article is From Mar 16, 2020

‘‘অন্যের ‘পাপের’ দায়ে অভিযুক্ত হতে চাই না’’: রাহুল গান্ধিকে বিজেপি নেতা

অনুরাগ ঠাকুর পরে বলেন, যাঁরা ২৫ লক্ষ টাকার বেশি ঋণ নিয়ে শোধ দেননি তাঁদের নাম ওয়েবসাইটে রয়েছে।তাঁদের অধিকাংশই ইউপিএ জমানাতেই ঋণ নিয়েছিলেন।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

দেশ থেকে পালিয়ে যাওয়া ঋণখেলাপিদের প্রসঙ্গ এদিন সংসদে তোলেন রাহুল গান্ধি।

Highlights

  • সংসদে ঋণখেলাপিদের বিষয়ে জানতে চান রাহুল গান্ধি
  • তাঁর প্রশ্নের উত্তর দেন অনুরাগ ঠাকুর
  • যদিও কংগ্রেসের পক্ষে দাবি ছিল, এ ব্যাপারে অর্থমন্ত্রীর উত্তর দেওয়া উচিত
নয়াদিল্লি:

কংগ্রেস নেতা রাহুল গান্ধি (Rahul Gandhi) সোমবার সংসদে দাবি করলেন সরকার শীর্ষস্থানীয় ৫০ জন ঋণখেলাপির (Defaulters) নাম ঘোষণা করুক এবং তাদের থেকে বকেয়া উদ্ধারের চেষ্টা করুক। এদিন লোকসভায় রাহুল গান্ধি বলেন, ‘‘প্রধানমন্ত্রী বলেছিলেন, যাঁরা ব্যাঙ্ক থেকে ঋণ নিয়ে দেশ ছেড়ে পালিয়েছেন তাঁদের দেশে ফিরিয়ে আনা হবে। আমি তাঁদের নাম জানতে চাই যাঁরা ঋণখেলাপি। কিন্তু কোনও উত্তর পাইনি। আমার প্রশ্ন হল শীর্ষস্থানীয় ৫০ জন ঋণখেলাপি কারা।'' অর্থ মন্ত্রকের প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুর উত্তর দিতে গেলে কংগ্রেস নেতারা প্রতিবাদ করে জানান, তাঁরা অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের থেকে উত্তর চান। তখন স্পিকার বলেন, অনুরাগের অধিকার রয়েছে এই প্রশ্নের উত্তর দেওয়ার।

করোনার প্রভাব, ১৫ এপ্রিল পর্যন্ত স্কুল বন্ধ রাখার ঘোষণা রাজ্যের

অনুরাগ ঠাকুর পরে বলেন, যাঁরা ২৫ লক্ষ টাকার বেশি ঋণ নিয়ে শোধ দেননি তাঁদের নাম ওয়েবসাইটে রয়েছে। এবং তাঁদের অধিকাংশই কংগ্রেসের নেতৃত্বাধীন ইউপিএ জমানাতেই সেই ঋণ নিয়েছিলেন।

Advertisement

মর্মান্তিক! বান্ধবীকে খুন করে দেহ নিয়েই ৪৫ মিনিট গাড়ি করে শহর ঘুরলেন তরুণ

তিনি বলেন, ‘‘ইচ্ছাকৃত ঋণখেলাপিদের তালিকা ওয়েবসাইটে রয়েছে। সরকার তা লুকোতে চায় না। অন্যদের করা পাপ নিজের ঘাড়ে চাপাতে রাজি নয় সরকার। এই সমস্ত ব্যক্তিরা টাকা নিয়ে পালিয়ে গিয়েছে ওই (কংগ্রেস) জমানায়।''

Advertisement

সেই সঙ্গে অনুরাগ ঠাকুর আরও জানান, এক কোটি টাকার বেশি ঋণ নিয়েছিলেন তাঁধের নামও লভ্য ওয়েবসাইটে।

অনুরাগ ঠাকুর আরও বলেন, ‘‘ওরা টাকা ছড়িয়েছিল, আমরা তা ফিরিয়ে এনেছি।'' তিনি দাবি করেন, রাহুল গান্ধির প্রশ্ন থেকে বোঝা যাচ্ছে তিনি বিষয়টি সম্পর্কে একেবারেই অবগত নন।

Advertisement

এর পাশাপাশি অনুরাগ দাবি করেন, প্রিয়ঙ্কা গান্ধি বঢরার আঁকা প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধির একটি ছবি ইয়েস ব্যাঙ্কের প্রতিষ্ঠাতা রানা কাপুর কিনে নেন চেকের সাহায্যে মূল্য প্রদান করেন। একথা জানিয়ে অনুরাগ জানান, তিনি কোনও রাজনৈতিক মন্তব্য করছেন না।

ব্যাঙ্কগুলির পরিস্থিতির উন্নতির বিষয়ে সরকার একাধিক পদক্ষেপ করতে চায় বলে জানান অনুরাগ ঠাকুর। 

Advertisement