Read in English
This Article is From Mar 12, 2019

রাহুল প্রমাণ করতে পারবেন তিনি হিন্দু? প্রশ্ন কেন্দ্রীয় মন্ত্রীর

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর(Rahul Gandhi) হিন্দু হওয়া নিয়েই প্রশ্ন তুলে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী অনন্ত হেগড়ে(Anant Hegde)।

Advertisement
অল ইন্ডিয়া

IAF Strike: ভারতীয় বায়ুসেনার স্টাইকে কত জন জঙ্গির মৃত্যু হয়েছে  তা নিয়ে বিস্তর চর্চা শুরু হয়েছে।

Highlights

  • ই প্রথম নয় কেন্দ্রীয় মন্ত্রী আগেও এরকম মন্তব্য করে এসেছেন
  • ২০১৭ তখন থেকেই রাহুলের ধর্ম নিয়ে প্রশ্ন তুলতে থাকে বিজেপি
  • রাহুল নিজে বলেছেন তিনি এবং তাঁর পরিবার ভগবান শিবের পুজো করেন
নিউ দিল্লি :

পাক অধিকৃত কাশ্মীরে এয়ার স্ট্রাইক ( AIF Strike) নিয়ে প্রশ্ন  তোলায় বিরোধীদের নিশানা করে চলেছে বিজেপি। এ কাজ করতে গিয়ে এবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর (Rahul Gandhi) হিন্দু হওয়া নিয়েই প্রশ্ন তুলে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী অনন্ত হেগড়ে(Anant Hegde)। তিনি বলেন, গোটা পৃথিবী ভারতের স্ট্রাইকের কথা মেনে নিয়েছে অথচ  বিরোধীরা তা নিয়েই প্রশ্ন তুলছে। একজন মুসলমান বাবা এবং খ্রিস্টান মায়ের সন্তান কী করে হিন্দু হলেন, তার কোনও প্রমাণ আছে  কিছু?  এই প্রথম নয় কেন্দ্রীয় মন্ত্রী আগেও এরকম মন্তব্য  করে এসেছেন। গত বছরও বিতর্ক হয়েছিল  তাঁর এমন মন্তব্য  নিয়ে।  সে  সময়  কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপির প্রবীণ নেতা  বি এস ইয়েদুরাপ্পা(BS Yedurappa) বলেন অনন্তকে এই ধরনের মন্তব্য করা  থেকে বিরত থাকতে অনুরোধ করা হয়েছে।   

নীরব মোদীকে গ্রেফতারের জন্য নথিপত্র চেয়েছিল ব্রিটেন, কোনও উত্তরই দেয়নি ভারত

এখন কেন্দ্রীয় মন্ত্রীর মন্তব্য ঘিরে বিতর্ক দেখা  দিয়েছে  ঠিকই কিন্তু বিষয়টির শুরু হয়েছে  ২০১৭ সালের ডিসেম্বর মাস থেকে। সে সময়  গুজরাট বিধানসভা নির্বাচন চলছিল। প্রায় তখন থেকেই রাহুলের ধর্ম নিয়ে প্রশ্ন তুলতে থাকে বিজেপি (BJP)। রাহুল নিজে বলেছেন তিনি এবং তাঁর পরিবার ভগবান শিবের পুজো করেন কিন্তু সেটা তাঁদের ব্যক্তিগত বিষয় বলে আলোচনা চান না।

Advertisement

"ফের পুলওয়ামার মতো হামলা", দাবি রাজ ঠাকরের, তদন্ত চাইলেন সাংবাদিক

পাক অধিকৃত কাশ্মীরের বালাকোটে(Balakote) ভারতীয় বায়ুসেনার স্টাইকে(IAF Strike) কত জন জঙ্গির মৃত্যু হয়েছে  তা নিয়ে বিস্তর চর্চা শুরু হয়েছে। বিরোধী দলের নেতারা একাধিক ক্রমে এ নিয়ে  প্রশ্ন তুলেছেন। শাসক দলের  নেতা-নেত্রীরাও জবাব দিচ্ছেন। বায়ুসেনার হানা নিয়ে  প্রশ্ন তোলায় বিরোধী শিবিরকে আক্রমণ করছেন প্রধানমন্ত্রী মোদীও। তাঁর  মন্ত্রিসভার সদস্য ভি কে সিং(VK Sing) জঙ্গি  মারার ঘটনাটিকে  মশা মারার সঙ্গে  তুলনা করে বলেন, এখন  থেকে মশা মারলেও গুনে রাখতে হবে নাকি।  রাজনৈতিক পর্যবেক্ষকদের দাবি কেন্দ্রীয় মন্ত্রীর এই মন্তব্যের আসল উদ্দেশ বিরোধী দল গুলি। প্রশ্ন তুলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংও। একটি তথ্য তুলে ধরে তিনি বলেন, যেখানে ভারতীয় বাহিনী হামলা করেছে  সেখানে ৩০০টিরও বেশি মোবাইল চালু অবস্থায় ছিল। এর থেকেই বোঝা যায় সেগুলি জঙ্গিরাই ব্যবহার করত।                     

Advertisement

 

Advertisement