தமிழில் படிக்க
This Article is From Dec 20, 2019

Unnao rape case: প্রাক্তন বিজেপি বিধায়ক কুলদীপ সিংহ সেঙ্গারের যাবজ্জীবন কারাদণ্ড

উন্নাও ধর্ষণ কাণ্ডে প্রাক্তন বিজেপি বিধায়ক কুলদীপ সিংহ সেঙ্গারকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিল আদালত। 

Advertisement
অল ইন্ডিয়া Edited by

উন্নাও ধর্ষণ কাণ্ডে প্রাক্তন বিজেপি বিধায়ক কুলদীপ সিংহ সেঙ্গারকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিল আদালত। 

নয়াদিল্লি:

উন্নাও ধর্ষণ কাণ্ডে (Unnao Rape Case) প্রাক্তন বিজেপি বিধায়ক কুলদীপ সিংহ সেঙ্গারকে  (Kuldeep Singh Sengar) যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিল দিল্লির এক আদালত। তাঁর বিরুদ্ধে অভিযোগ, ২০১৭ সালে তিনি এক নাবালিকাকে ধর্ষণ করেছিলেন। শুক্রবার তাঁকে এই রায় শোনাল আদালত। জেলা বিচারক ধর্মেশ শর্মা এছাড়াও ২৫ লক্ষ টাকার জরিমানা করেছেন কুলদীপকে। গত সোমবারই আদালত কুলদীপকে এই ধর্ষণ কাণ্ডে দোষী সাব্যস্ত করেছি‌ল ভারতীয় দণ্ডবিধি ও পকসো আইনে। একজন সরকারি পদাধিকারী ব্যক্তি হয়ে এক নাবালিকার সঙ্গে বলপূর্বক যৌন নির্যাতন করার অভিযোগে দোষী সাব্যস্ত হন কুলদীপ।

হিংসায় জড়িতদের বিরুদ্ধে "প্রতিশোধ" নেওয়া হবে: যোগী আদিত্যনাথ

বিচারক বলেন, ‘‘সেঙ্গার একজন জন প্রতিনিধি এবং তিনি মানুষের বিশ্বাস ভঙ্গ করেছেন।'' সেঙ্গারের বিরুদ্ধে জমা পড়া শাস্তি কমানোর আবেদন উড়িয়ে দেন বিচারক।

Advertisement

আদালত এও জানায়, কুলদীপ সেঙ্গার নিগৃহীতাকে আতঙ্কে ফেলারও প্রয়াস করেছেন। এছাড়াও জানানো হয়েছে অতিরিক্ত ১০ লক্ষ টাকা দিতে হবে আক্রান্তের মাকে ক্ষতিপূরণ হিসেবে। অনাদায়ে কুলদীপের সম্পত্তি বিক্রি করে সেই টাকা দেওয়া হবে।

গত সোমবারই কুলদীপকে এই ধর্ষণ কাণ্ডে দোষী সাব্যস্ত করেছি‌ল আদালত।

Advertisement

এই মামলার আর এক অভিযুক্ত শশী সিংহকে ‘বেনিফিট অফ ডাউট'-এর কারণে ছেড়ে গিয়েছে আদালত। প্রসঙ্গত, শশী সিংহই ওই নাবালিকাকে কুলদীপ সেঙ্গারের কাছে নিয়ে যান। // দিল্লির তিস হাজারি আদালতে চলছে এই মামলা। সুপ্রিম কোর্টের নির্দেশে লখনউয়ের এক আদালত থেকে মামলাটি এই আদালতে স্থানান্তরিত করা হয়। 

Advertisement